ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে কবি শামীম হোসেন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১০ নভেম্বর ২০২৩   আপডেট: ১৬:০১, ১০ নভেম্বর ২০২৩
ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে কবি শামীম হোসেন

কবি শামীম হোসেন

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কবি শামীম হোসেন। গত ৬ নভেম্বর তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। কবি শামীম হোসেনের রক্তের প্লাটিলেট প্রতিদিনই আশঙ্কাজনকভাবে কমে যাচ্ছে।

চিকিৎসকেরা জানান, একজন সুস্থ মানুষের রক্তের প্লাটিলেটের স্বাভাবিক মাত্রা দেড় লাখ থেকে সাড়ে চার লাখ পর্যন্ত। তবে, কবি শামীম হোসেনের রক্তের প্লাটিলেট কমতে কমতে ৮ হাজারে নেমে এসেছে। গতকাল বৃহস্পতিবার রক্তের নমুনা পরীক্ষায় প্লাটিলেটের এই মাত্রা পাওয়া গেছে।

এর আগে, গত সোমবার হাসপাতালে ভর্তির দিন তাঁর রক্তে প্লাটিলেট ছিল ৮৪ হাজার। পরদিন মঙ্গলবার তা ৪৬ হাজারে নেমে আসে। এর পরদিন বুধবার ১৮ হাজারে নেমে আসে। বৃহস্পতিবার নমুনা পরীক্ষায় দেখা যায় প্লাটিলেট নেমেছে ৮ হাজারে।

কবি শামীম হোসেন দুই দশকের অধিক সময় আত্মমগ্ন রয়েছেন কবিতাধ্যানে। পাশাপাশি সাংবাদিকতা করেন। শিল্প-সাহিত্যের কাগজ ‘নদী’ সম্পাদনা করেন তিনি। ২০১৫ সালে তিনি তাঁর ‘ধানের ধাত্রী’ গ্রন্থের জন্য কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার পান। এছাড়া ২০১৭ সালে ‘ডুমুরের আয়ু’ গ্রন্থের জন্য বিশাল বাংলা সাহিত্য পুরস্কার অর্জন করেন। তিনি রাজশাহীর সাহিত্য সংগঠন কবিকুঞ্জ এবং রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সদস্য।

কবি শামীম হোসেনের সুস্থতা কামনা করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া কবিকুঞ্জের সভাপতি রুহুল আমিন প্রামানিক, সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজিমুল হকও তাঁর সুস্থতা কামনা করেছেন।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়