ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

টাঙ্গাইলে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ১৪ নভেম্বর ২০২৩  
টাঙ্গাইলে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন

টাঙ্গাইলকে ভূমিহীন মুক্ত ঘোষণাসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৪ নভেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ঘোষণা করেন। 

টাঙ্গাইলে উদ্বোধন করা প্রকল্পের মধ্যে রয়েছে- মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নবনির্মিত বিভিন্ন ভবন, শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতাল, মধুপুর উপজেলায় অত্যাধুনিক রাইস সাইলো, ধনুয়া-এলেঙ্গা এবং বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়-সলকা গ্যাস সঞ্চালন পাইপলাইন। 

টাঙ্গাইল প্রান্তে জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের), সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সংসদ সদস্য খান আহমেদ শুভ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সরোয়ার হোসেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন জানান, ক্যাম্পাসে ১০ তলা বিশিষ্ট প্রশাসনিক ভবন, ১২ তলা বিশিষ্ট একাডেমিক-কাম-রিসার্স ভবন, ৫৫০ জন ছাত্রের জন্য ৬ তলা বিশিষ্ট শেখ রাসেল ছাত্র হল, ৭০০ জন ছাত্রীর জন্য ১০ তলা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হল, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাগণের জন্য ৫ তলা পর্যন্ত আবাসিক ভবন, ৫ তলা পর্যন্ত মাল্টিপারপাস ভবন নির্মাণ করা হয়েছে। এসব ভবনের ভূমি অধিগ্রহণ ও নির্মান ব্যয় হয়েছে ৩৪৫ কোটি ৭৭ লাখ টাকা।

কাওছার/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়