ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঘূর্ণিঝড় মিধিলি: বরগুনায় বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১৭ নভেম্বর ২০২৩   আপডেট: ১৬:৫০, ১৭ নভেম্বর ২০২৩
ঘূর্ণিঝড় মিধিলি: বরগুনায় বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি

ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে বরগুনায় ওয়েস্ট জন পাওয়ার কোম্পানি (ওজোপাডিকো) ও পল্লী বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। 

শুক্রবার (১৭ নভেম্বর) বিদ্যুৎ অফিসের দেওয়া তথ্য মতে, ঘূর্ণিঝড়ের প্রভাবে টানা দুই দিনের বৃষ্টি এবং আজ সকাল থেকে ঝড়ো বাতাসের কারণে কয়েকটি বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। কিছু জায়গায় খুঁটি উপড়ে পড়েছে। এছাড়াও, গাছ উপড়ে পড়ে দুই শতাধিক স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে।

সরজমিনে বরগুনার সার্কিট হাউজের সামনে গিয়ে দেখা যায়, ওজোপাডিকো’র একটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। কিছু গাছ উপড়ে পড়ায় বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে আছে। এর ফলে সার্কিট হাউস, পুলিশ সুপারের কার্যালয়, জেলা ও দায়রা জজ আদালত, জেলা প্রশাসকের কার্যালয়, সিভিল সার্জন অফিস, বরগুনা জেনারেল হাসপাতাল, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপদ বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরসহ আরও কয়েকটি গুরুত্বপূর্ণ সরকারি অফিসে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস।

বরগুনা ওজোপাডিকো’র নির্বাহী প্রকৌশলী মো. আবু রায়হান রাইজিংবিডিকে বলেন, অসংখ্য জায়গায় বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। পল্লী বিদ্যুত কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে আমরা যৌথভাবে লাইন মেরামতের কাজ শুরু করেছি। 

তিনি আরও বলেন, ক্ষয়ক্ষতি বেশি হওয়ায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে সময় লাগবে। আমরা চেষ্টা করবো রাতের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে।

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়