ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

ঘূর্ণিঝড় মিধিলি: শিশুসহ ৭ জনের মৃত্যু

নিউজ ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ১৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১২:৩৫, ১৮ নভেম্বর ২০২৩
ঘূর্ণিঝড় মিধিলি: শিশুসহ ৭ জনের মৃত্যু

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিধিলি সারাদেশে ব্যাপক তাণ্ডব চালিয়েছে। মিধিলির প্রভাবে শিশুসহ ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ঝড়ে অসংখ্য গাছপালা উপড়ে পড়েছে। তার ছিঁড়ে পড়ায় অনেক এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে। এছাড়া, ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। 

কক্সবাজারে দেয়াল ধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু: কক্সবাজারের টেকনাফে দেয়াল ধসে একই পরিবারের চার জন মারা গেছেন। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার ১ নম্বর ওয়ার্ড মরিচ্যাঘোনায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ওই এলাকার ফকির আহমদের স্ত্রী আনোয়ারা বেগম (৪৮), ছেলে শাহিদুল মোস্তফা (২১), মেয়ে নিলুফা ইয়াসমিন (১৭) ও সাদিয়া সুলতানা (১০)।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, বৃহস্পতিবার রাতে প্রবল বৃষ্টি হওয়ায় মাটির ঘরের দেয়াল নরম হয়ে যায়। পরে দেয়াল ধসে আনোয়ারা বেগম ও তার তিন সন্তান মারা যায়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওসমান গণি এ তথ্য নিশ্চিত করেছেন। 

চট্টগ্রামে শিশুসহ নিহত ২: ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বয়ে যাওয়া ঝড়ো বাতাসে চট্টগ্রামের সন্দ্বীপ ও মিরসরাই উপজেলায় গাছ পড়ে তিন বছর বয়সী এক শিশুসহ দুই জন নিহত হয়েছেন। 

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে পৃথক সময়ে তাদের মৃত্যু হয়।

মারা যাওয়া দুই জন হলেন- সন্দ্বীপ উপজেলার মগধরা ইউনিয়নে আব্দুল ওহাব (৭০) এবং মীরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড় এলাকার আনোয়ার হোসেনের মেয়ে সিদরাতুল মুনতাহা (৩)।

সন্দ্বীপের মগধরা ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য জাহেদ সারোয়ার শিমুল জানান, বিকেল থেকে ঝড়ো হাওয়া বয়ে যেতে শুরু করে। স্থানীয় মসজিদে আছরের নামাজ পড়ে ঘরে প্রবেশের সময় একটি গাছের ডাল ভেঙে পড়ে আব্দুল ওহাবের ওপর। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মীরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নে ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আশরাফ উদ্দিন আরজু বলেন, বাড়ির আঙ্গিনায় একটি বড় গাছ উপড়ে শিশু সিদরাতুল মুনতাহার ওপর পড়ে। এতে গুরুতর আহত হয় সে। দ্রুত তাকে মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

টাঙ্গাইলে গাছের ডাল মাথায় পড়ে ব্যবসায়ীর মৃত্যু: টাঙ্গাইলের বাসাইলে গাছের ডাল মাথায় পড়ে রাজ্জাক মিয়া (৪০) নামের এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে

শুক্রবার (১৭ নভেম্বর) বাসাইল উপজেলা পরিষদ গেটের সামনে দুর্ঘটনা ঘটে।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পাপিয়া আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন। 

স্থানীয়রা জানান, জুমার নামাজ পড়ে মোটরসাইকেলে বাসার দিকে যাচ্ছিলেন রাজ্জাক মিয়া। উপজেলা পরিষদ গেটের সামনে আসলে একটি গাছের ডাল ভেঙে মাথায় পড়ে তার। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজ্জাক মিয়াকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: মিধিলির তাণ্ডব, ফেনীতে বিদ্যুৎহীন বহু মানুষ

মেঘনার অস্বাভাবিক জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত

ঘূর্ণিঝড় মিধিলি: ফেনীতে আমন ধানের ক্ষতির শঙ্কায় কৃষক

ঘূর্ণিঝড় মিধিলি: কুমিল্লায় বিদ্যুৎ লাইনের ক্ষতি

ঘূর্ণিঝড় মিধিলি: বরগুনায় ২০৫ বসতঘর ক্ষতিগ্রস্ত

ঢাকা/ইভা 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়