ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সুন্দরবনে নিরাপদ আশ্রয়ে ছিলেন সেই ২৬০ জেলে

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ১৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১৮:২৫, ১৮ নভেম্বর ২০২৩
সুন্দরবনে নিরাপদ আশ্রয়ে ছিলেন সেই ২৬০ জেলে

ফাইল ফটো

সাগরে ১৮টি ট্রলারসহ নিখোঁজ ২৬০ জেলের সন্ধান মিলেছে। ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাবে সাগরে টিকতে না পেরে জেলেরা সবাই সুন্দরবনের দুবলার চরে নিরাপদ আশ্রয়ে ছিলেন। জেলেরা সবাই সুস্থ্য আছেন‌ বলে শনিবার (১৮ নভেম্বর) নিশ্চিত করেছেন বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

আরও পড়ুন: কটকা টাওয়ারে ত্রুটি, ১৮ ট্রলারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

এর আগে গতকাল শুক্রবার ২০টি ট্রলারের ৩০০ জেলের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয় পরিবার ও ট্রলার মালিকদের। পরে ওই দিন রাতেই ‘এফ বি তন্ময়’ ও ‘এফবি নিশাত’ ট্রলারের ৪০ জন জেলের সন্ধান পায় ট্রলার মালিক সমিতি। 

গোলাম মোস্তফা চৌধুরী বলেন, সুন্দরবনের কটকা টাওয়ারে ত্রুটি দেখা দেওয়ার কারণে জেলেদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছিল। শনিবার  (১৮ নভেম্বর)  সন্ধ্যায় টাওয়ারের নেটওয়ার্ক সংযোগ স্বাভাবিক হওয়ার পরে জেলেদের সঙ্গে কথা হয়েছে তাদের। জেলেরা সুন্দরবন থেকে আবার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে মাছ শিকারের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব রাইজিংবিডিকে বলেন, সাগর এখন স্বাভাবিক আছে। জেলেরা ঘূর্ণিঝড় মিধিলি’র কারণে সুন্দরবন ও পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে আশ্রয় নিয়েছিলেন। সাগর স্বাভাবিক হওয়ার পরে জেলেরা পুনরায় মাছ শিকারের উদ্দেশ্যে রওনা হয়েছেন। 

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়