ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঘূর্ণিঝড় মিধিলি: এখনো বিদ্যুৎহীন সরাইলের ৮ ইউনিয়ন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ১৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:০৫, ১৮ নভেম্বর ২০২৩
ঘূর্ণিঝড় মিধিলি: এখনো বিদ্যুৎহীন সরাইলের ৮ ইউনিয়ন

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ৮ ইউনিয়নের বাসিন্দারা এখনো বিদ্যুৎহীন অবস্থায় আছেন। শনিবার (১৮ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে এই রিপোর্ট লেখা পর্যন্ত আট ইউনিয়নে বিদ্যুৎ আসেনি। এতে, ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) সরাইল কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, সরাইল শতভাগ বিদ্যুৎ–সুবিধার আওতায় আসা একটি উপজেলা। উপজেলার নয়টি ইউনিয়নের মধ্যে সদরসহ ছয়টি ইউনিয়নে বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগের আওতায়। এখানে গ্রাহক আছেন ৪৪ হাজার ৫০০ জন।

বিউবোর বেশির ভাগ গ্রাহক টানা ২৯ ঘণ্টার বেশি সময় ধরে বিদ্যুৎহীন অবস্থায় আছেন। উপজেলা সদরে শুক্রবার ভোর পাঁচটায় বিদ্যুৎ গিয়ে আসে রাত ১টার পরে। এছাড়া পানিশ্বর, চুন্টা, শাহজাদাপুর, শাহবাজপুর, কালীকচ্ছ, নোয়াগাঁও ও পাকশিমুল ইউনিয়নে শুক্রবার ভোর পাঁচটায় বিদ্যুৎ গিয়ে এখনো আসেনি।

চুন্টা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হুমায়ুন কবীর বলেন, শুক্রবার ভোর থেকে বিদ্যুৎ নেই। এখানে সামান্য বৃষ্টি হলেই বিদ্যুৎ চলে যায়। বিদ্যুৎ না থাকায় ভোগান্তির মধ্যে পড়েছেন বলে জানিয়েছেন শাহবাজপুর ইউপির চেয়ারম্যান শাইরুল হুদা চৌধুরী।

শাহজাদাপুর গ্রামের বাসিন্দা মামুন খান বলেন, দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় অসহায় হয়ে পড়েছি।

বিউবোর সরাইল উপজেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী (বিক্রয় ও বিতরণ বিভাগ) আবদুর রউফ বলেন, ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে এখানে সমস্যা দেখা দিয়েছে। উপজেলা সদরে বিদ্যুতের সংযোগ দেওয়া সম্ভব হয়েছে। তবে অন্যান্য জায়গার সমস্যা খুঁজে বের করার চেষ্টা করছি। আশা করছি, বিকেলের মধ্যে পুরো উপজেলায় বিদ্যুৎ সচল করা যাবে।

রুবেল/কেআই

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়