ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সাগরে ঘূর্ণিঝড়ের কবলে পড়া ১৮ জেলে উদ্ধার 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ১৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১৮:১৮, ১৮ নভেম্বর ২০২৩
সাগরে ঘূর্ণিঝড়ের কবলে পড়া ১৮ জেলে উদ্ধার 

ঘূর্ণিঝড় ‌‘মিধিলি’র কবলে পড়ে সমুদ্রে বিকল হয়ে যাওয়া একটি ট্রলারের ১৮ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। গতকাল শুক্রবার রাতে কক্সবাজার শহর থেকে ২১ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগর থেকে জেলেদের উদ্ধার করা হয়। পরে তাদের কক্সবাজার শহরের নুনিয়া ছড়া কোস্ট গার্ড বিসিজি স্টেশনে নিয়ে আসা হয়। 

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে এতথ্য জানান কোস্টগার্ড পূর্ব জোন কক্সবাজার স্টেশন কমন্ডার লে. কমন্ডার মো. সালমান।

লে. কমন্ডার সালমান জানান, ঘূর্ণিঝড় মিধিলি পরবর্তী বঙ্গোপসাগরে রাউন্ড দেওয়ার সময় ইঞ্জিন বিকল একটি মাছ ধরার ট্রলার ভাসমান অবস্থায় দেখতে পান কোস্ট গার্ড সদস্যরা। পরে ট্রলারসহ তাদের উদ্বার করে খাদ্য ও প্রাথমিক চিকিৎসা শেষে বিসিজি স্টেশনে নিয়ে আসা হয়। উদ্ধারকৃত ট্রলার ও জেলেদের ট্রলার মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে। 

তিনি আরও জানান, গত ১৪ নভেম্বর ‘এফবি মায়ের দোয়া’ নামের একটি ফিশিং ট্রলার কক্সবাজারের টেকপাড়া এলাকার মাঝিরঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে গভীর সমুদ্রে যায়। ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে সৃষ্ট দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়