ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সুনামগঞ্জের ৫ আসন 

আ. লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৩৯ জন 

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ২১ নভেম্বর ২০২৩  
আ. লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৩৯ জন 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে হাওর অধ্যুষিত সুনামগঞ্জ জেলার ৫টি আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৩৯ জন। এদের মধ্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক রয়েছেন। এছাড়া, বর্তমান সংসদ সদস্যসহ কেন্দ্র ও জেলার শীর্ষ নেতারাও মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে সুনামগঞ্জ জেলার পৃথক ৫টি আসনের জন্য মনোনয়নপত্র জমা নৌকা প্রতীক প্রত্যাশীরা। সুনামগঞ্জে সবচেয়ে বেশি প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন সুনামগঞ্জ-১ আসন থেকে। 

সুনামগঞ্জ জেলার ৫টি আসনের মধ্যে সুনামগঞ্জ-১ ( জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর ) আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন ১৩ জন। মনোনয়নপত্র জমা দেওয়াদের মধ্যে রয়েছেন বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সাবেক যুগ্ম সচিব বিনয় ভূষণ তালুকদার ভানু, সুনামগঞ্জ জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি মো. সেলিম আহমদ, সিলেট জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট রনজিত সরকার, সুনামগঞ্জ-মৌলভী বাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও আওয়ামী কৃষক লীগের কেন্দ্রীয় মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীমা আক্তার খানম, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট গোলাম কিবরিয়া, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হায়দার চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান সেলিম, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, জেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নের চেয়াম্যাম নাসরিন সুলতানা দীপা, আওয়ামী লীগ নেতা মো. মাহবুব খান, মো. রফিকুল ইসলাম তালুকদার ও মো. নুরুল হাসান।

সুনামগঞ্জ-২ (দিরাই ও শাল্লা) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন নেতা। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য জয়া সেন গুপ্তা, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী)। তিনি সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছন। শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অবনী মোহন দাস, আওয়ামী লীগ নেতা অনুকুল তালুকদার, সুবীর নন্দী দাস ও রিপা সিনহা, জেলা আওয়ামী লীগের সদস্য প্রদ্যোত কুমার তালুকদার।

সুনামগঞ্জ-৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়ছেন ৪ জন। এদের মধ্যে রয়েছেন- বর্তমান সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি খায়রুল কবীর রুমেন ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) আসনে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আপন দুই ভাই জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট এবং জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া এই আসনে আরও সাতজন মনোনয়নপত্র জমা দেন। 

তারা হলেন- জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমান, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শামছুন্নাহার বেগম শাহানা রাব্বানী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, জেলা  আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদক ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদব শামীম আহমদ চৌধুরী, আওয়ামীলীগ নেতা আব্দুস শহিদ মুহিত, মো. আখতার আহমদ, আনিসুজ্জামান মো. আজাদ ও এমডি মতিউর রহমান নানু।

ঘোষিত তফসিল অনুযায়ি আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলছে দ্বাদশ জাতীয় নির্বাচন। নির্বাচনে অংশ নিতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে ক্ষমতাশীন আওয়ামী লীগ। গত শনিবার থেকেই রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম শুরু হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম দলীয় মনোনয়ন ফরমটি সংগ্রহ করেন। আজ ২১ নভেম্বর পর্যন্ত দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমার তারিখ নির্ধারণ ছিল দলটির। 

মনোয়ার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়