ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

সিরাজগঞ্জ-৫ আসন

জেলা পরিষদের চেয়ারম্যান পদ ছাড়লেন আব্দুল লতিফ

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ২৯ নভেম্বর ২০২৩  
জেলা পরিষদের চেয়ারম্যান পদ ছাড়লেন আব্দুল লতিফ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিতে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তেলন করেছেন তিনি। সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী আনিছুর রহমান ও বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়া এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন আব্দুল লতিফ বিশ্বাস। তবে, সিরাজগঞ্জ-৫ আসনে দলীয় প্রার্থী হিসেবে মোমিন মণ্ডলকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

জেলা পরিষদ ও বেলকুচি উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন আব্দুল লতিফ বিশ্বাস। পদত্যাগপত্রটি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগে পাঠিয়েছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী আনিছুর রহমান। আজ বেলকুচি উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার নিকট থেকে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে নির্বাচন করতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেছেন আব্দুল লতিফ বিশ্বাস।

আব্দুল লতিফ বিশ্বাস ১৯৯৬-২০০১ ও ২০০৮-২০১৪ সালে দুই মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি মহাজোট সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ সালের ৮ জানুয়ারি সম্মেলনের মাধ্যমে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হন তিনি।

অদিত্য/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়