ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

পিবিআই’র প্রতিবেদন জাল করায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৩, ২৯ নভেম্বর ২০২৩  
পিবিআই’র প্রতিবেদন জাল করায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রতিবেদন জাল করায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ। লংগদু উপজেলার মাইনী থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে বুধবার (২৯ নভেম্বর) রাতে নিশ্চিত করেছেন রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন।

খোঁজ নিয়ে জানা গেছে, আমতলী ইউনিয়নের বাসিন্দা মো. পারভেজ হোসেন এবং ওমর ফারুকসহ ১০ জন রাসেল চৌধুরীর বিরুদ্ধে আদালতে চাঁদাবাজিসহ বিভিন্ন ধারায় সি.আর-৪০৪/২৩ মামলা করেন। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দেন। রাসেল চৌধুরী আদালতের সেরেস্তো থেকে মামলার নথি পিবিআইকে সরাসরি জমা দেওয়ার কথা বলে নিয়ে যান। এর কিছুদিন পর রাসেল নিজেই একটি তদন্ত প্রতিবেদন আদালতের সেরেস্তাকে জমা দেন। প্রতিবেদন আদালতে গেলে সেটি অসামঞ্জস্য বলে মনে হলে বিচারক কোর্ট পুলিশকে অবহিত করে। পরে কোট পুলিশ প্রাথমিক তদন্ত করে জানতে পারে আসামি রাসেল চৌধুরী প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সেরেস্তা থেকে মামলার নথি পিবিআইকে না দিয়ে পিবিআইয়ের সাবেক পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলম  (যিনি ২০১৪-২০১৮সাল পর্যন্ত চট্টগ্রামে পিবিআইয়ে কর্মরত ছিলেন) এর নাম, সই ও সিলমোহন ব্যবহার করে নিজের মতো মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যে প্রণোদিত প্রতিবেদন জাল, জালিয়াতির মাধ্যমে জমা দেন। এ ঘটনায় ফৌজদারী অপরাধ করায় রাসেল চৌধুরী এবং তার নাম না জানা সাহায্যকারীদের বিরুদ্ধে কোতয়ালী থানায় আজ বুধবার মামলা হয়। রাসেল চৌধুরীকে বৃহস্পতিবার আদালতে তোলা হবে। 

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাসেল চৌধুরীকে বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছিলো জেলা আওয়ামী লীগ।

বিজয়/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়