ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

রাজশাহীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ আয়োজন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ২৯ নভেম্বর ২০২৩  
রাজশাহীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ আয়োজন

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২৩ উদযাপন উপলক্ষে রাজশাহীতে এক পথসভা অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (২৯ নভেম্বর) সকালে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ প্রতিপাদ্যে জেলা এ পথ সভার আয়োজন করা হয়।

পথসভায় জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, ‘আমাদের সন্তানদের পারিরারিকভাবে ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ শিক্ষা দিতে হবে। আজ যারা নির্যাতিত হচ্ছেন তারা আমাদের কারো না কারো বোন বা মা। সন্তানকে পারিবারিকভাবে সঠিক শিক্ষা না দিলে নারী নির্যাতন কোনোভাবেই কমবে না। আমরা যদি আমাদের আগামী প্রজন্মকে সঠিক শিক্ষা দিতে পারি তাহলে আগামীতে রাস্তায় দাঁড়িয়ে এ বিষয়ে পথসভা করার প্রয়োজন হবে না।’

তিনি আরও বলেন, ‘আমরা যার যার ঘরের সন্তানদের ভালো মানুষ হওয়ার শিক্ষা দেই। সন্তানদের জিপিএ-৫ পাওয়ার প্রতিযোগিতায় না নেমে ভালো মানুষ হওয়ার প্রতিযোগিতায় নামাতে হবে।’

পথসভায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কেয়া/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়