ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

কক্সবাজার-১

কল্যাণ পার্টির ইব্রাহিমের মনোনয়নপত্র টিকলো, আ.লীগের সালাহউদ্দিনের বাতিল

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:০৪, ৩ ডিসেম্বর ২০২৩
কল্যাণ পার্টির ইব্রাহিমের মনোনয়নপত্র টিকলো, আ.লীগের সালাহউদ্দিনের বাতিল

সালাহউদ্দিন আহমেদ ও মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

তবে, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৩ নভেম্বর) সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) এবং কক্সবাজার-২ (মহেশখালী ও কুতুবদিয়া) আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। কক্সবাজার-১  আসনে মোট ৫ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক।

যাচাই-বাছাইয়ের প্রথম দিন কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র ঋণ খেলাপির অভিযোগে বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া এই আসনে স্বতন্ত্র হিসেবে দাখিল করা আরও ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

পড়ুন: আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য জাফর আলমসহ ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। জাফর আলমসহ ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীদের মধ্যে রয়েছেন-জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য এএইচ সালাহউদ্দিন মাহমুদ, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, একই দলের মহাসচিব আব্দুল আওয়াল মামুন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য হাজী বশিরুল আলম ও জাতীয় পার্টির (জাপা) হোসনে আরা। 

কক্সবাজার-২ (মহেশখালী ও কুতুবদিয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিকসহ ৭ জন প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। কেবল মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে সদ্য পদত্যাগ করা শরীফ বাদশার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহম্মদ শাহীন ইমরান জানান, কক্সবাজার-১ আসনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এ আসনে ৫ জনের মনোনয়নপত্র বাতিল ও ৮ জনের মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে। 

শাহীন ইমরান জানান, কক্সবাজার-২ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। শরীফ বাদশা নামে একজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। 

সোমবার (৪ ডিসেম্বর) শেষ দিন কক্সবাজার-৩ ও ৪ আসনে দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন ধার্য করা হয়েছে।

/তারেকুর/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়