ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

গাইবান্ধায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ ৩৫ 

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ৫ ডিসেম্বর ২০২৩  
গাইবান্ধায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ ৩৫ 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধার পাঁচ আসনে ৫২ জন প্রার্থীর মধ্যে ১৭ জনের মনোনয়নপত্র বাতিল ও ৩৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) রাতে ঘোষিত তফশিল মোতাবেক মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন-মোস্তফা মহসিন সরদার (স্বতন্ত্র), এবিএম মিজানুর রহমান (স্বতন্ত্র), শরিফুল ইসলাম (গণফ্রন্ট), মো. হাফিজার রহমান সরদার (খেলাফত আন্দোলন) ও আব্দুল্লাহ নাহিদ নিগার (স্বতন্ত্র)।

বৈধ প্রার্থীরা হলেন-শামীম হায়দার পাটোয়ারী (জাপা), আফরোজা বারী (আ.লীগ), গোলাম আহসান হাবিব মাসুদ (জাসদ), জয়নাল আবেদীন (স্বতন্ত্র), আবু বকর সিদ্দিক (কৃষক শ্রমিক জনতা লীগ), ফকরুল হাসান (বাংলাদেশ কংগ্রেস), ওমর ফারুক সিজার (বিএনএফ), মোশাররফ হোসেন বুলু (জাকের পাটি), আইরিন আকতার (বাংলাদেশ কল্যাণ পার্টি), খন্দকার রবিউল ইসলাম (বাংলাদেশ সংস্কৃতিক মুক্তিজোট), মর্জিনা খান (এনপিপি)।

গাইবান্ধা-২ (সদর) আসনে যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন-শাহ সারোয়ার কবীর (স্বতন্ত্র), সাজেদুর রহমান (স্বতন্ত্র), রফিকুল ইসলাম (স্বতন্ত্র), মাছুমা আকতার (স্বতন্ত্র), আবু তাহের সায়াদ চৌধুরী (কৃষক শ্রমিক জনতা লীগ)। 

বৈধ প্রার্থীরা হলেন-আব্দুর রশিদ সরকার (জাপা), মাহবুব আরা বেগম গিনি (আ.লীগ), গোলাম মারুফ মনা (জাসদ), জিয়া জামান খান (এনপিপি), জহুরুল ইসলাম (জাকের পার্টি)।

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন-এসএম খাদেমুল ইসলাম খুদি (জাসদ), আবু জাফর তৈয়দ জাহিদ (স্বতন্ত্র)।

এই আসনের বৈধ প্রার্থীরা হলেন-মইনুর রাব্বী চৌধুরী (জাপা), উম্মে কুলসুম স্মৃতি (আ.লীগ), সাহরিয়া খান বিপ্লব (স্বতন্ত্র), মফিজুল হক সরকার (স্বতন্ত্র), আজিজার রহমান বিএসসি (স্বতন্ত্র), মোস্তফা মনিরুজ্জামান (কৃষক শ্রমিক জনতা লীগ), মঞ্জুরুল হক (বিএনএম), জাহাঙ্গীর আলম (এনপিপি), মাহমুদুল হক (বাংলাদেশ কল্যাণ পার্টি), তোসাদ্দেক হোসেন সরকার (জাকের পার্টি)।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন- জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র), ডা. রুমি আকরাম (এনপিপি), শ্যামলেন্দু মোহন রায় জিবু (স্বতন্ত্র)।

বৈধ প্রার্থীরা হলেন-আবুল কালাম আজাদ (আ.লীগ), কাজী মশিউর রহমান (জাপা), মনোয়ার হোসেন চৌধুরী (স্বতন্ত্র), আবুল কালাম (জাকের পার্টি)।

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন- ফারজানা রাব্বী বুবলী (স্বতন্ত্র), এইচএম এরশাদ (স্বতন্ত্র)।

বৈধ প্রার্থীরা হলেন-মাহমুদ হাসান রিপন (আ.লীগ), আতাউর রহমান সরকার (জাপা), জাহাঙ্গীর আলম (বিকল্প ধারা), ফারুক মিয়া (ন্যাশনাল পিপলস পার্টি) ও শামসুল আজাদ শীতল (স্বতন্ত্র)।

এর আগে ৩০ নভেম্বর প্রত্যেক প্রার্থী রিটার্নিং অফিসার (জেলা প্রশাসক) এবং সহকারী রিটার্নিং অফিসারের (উপজেলা নির্বাহী কর্মকর্তা) কাছে এসব মনোনয়নপত্র দাখিল করেন।

উল্লেখ্য, গাইবান্ধার পাঁচ আসনে ৭টি উপজেলা, ৪টি পৌরসভা ও ৮১টি ইউনিয়ন রয়েছে। মোট ৬৪৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এই পাঁচ আসনে ২০ লাখ ৫২ হাজার ৬৯৮ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ১১ হাজার ৫৬৮ জন এবং ১০ লাখ ৪১ হাজার ১০৯ জন মহিলা ভোটার রয়েছে।

/মাসুম/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়