ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

বাজারে অভিযানে পেঁয়াজের দাম কমল ৬০ টাকা

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৮, ১০ ডিসেম্বর ২০২৩  
বাজারে অভিযানে পেঁয়াজের দাম কমল ৬০ টাকা

পটুয়াখালীর কলাপাড়া ও মহিপুরে পৃথক অভিযান চালিয়ে ৬ পেঁয়াজ ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া কলাপাড়ার ফুটপাত দখল ও গ্যাসের দাম বেশি রাখায় ৭ ব্যবাসীয়কে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (১০ ডিসেম্বর) রাত ৮টায় কলাপাড়া পৌরশহরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন এবং মহিপুর বাজারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন। এ সময় ১২০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির ঘোষণা দিলে ক্রেতাদের হিড়িক পড়ে। মুহূর্তের মধ্যে পেঁয়াজ বিক্রি হয়ে যায়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সন্ধ্যা ৭টার দিকে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে কলাপাড়া পৌর শহরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। এ সময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় মুদী ব্যবসায়ী সত্তারকে ৫০০ টাকা, শংকরকে ১০০০ টাকা, অতুল চন্দ্রকে ৫০০ টাকা ও খোকনকে ১০০০ টাকা জরিমানা করেন। এ ছাড়া ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনার দায়ে প্রিন্সকে ৩০০০ টাকা, সাইদুরকে ৫০০০ টাকা, গৌতমকে ৩০০০ টাকা ও নান্নুকে ৫০০০ টাকা জরিমান করেন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মহিপুর বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ। এ সময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে মজিবর নামের দোকানিকে ৫০০০ টাকা ও মুদী দোকানি হাসানকে ৫০০০ টাকা জরিমানা করেন তিনি। এ সময় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে গ্যাস বিক্রি করায় সৌরভ, নাসির ও মঞ্জু শরীফ নামের ৩ গ্যাস ব্যবসায়ীকে ৫০০০ টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পেঁয়াজ কিনতে কলাপাড়া বাজারে আসা সুজন মিয়া জানান, তিনি বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় শুনলেন বাজারে অভিযান চলছে এবং ১২০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি চলছে। পরে লাইনে দাঁড়িয়ে দুই কেজি কিনেছেন। কারণ সকালে ১ কেজি পেঁয়াজ কিনেছেন ১৮০ টাকায়।  

অপর ক্রেতা মানিক জানান, ১ ঘণ্টা আগেও এক কেজি পেঁয়াজ কিনেছেন ১৮০ টাকা দরে। ইউএনও বাজারে আসার পর সবাই লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কেনেন। তাই তিনিও আরও ১ কেজি কিনেছেন ১২০ টাকায়।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, বাজার নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।
 

ইমরান/বকুল  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়