ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মানিকগঞ্জ-১

শোকজের জবাব দিলেন নৌকার প্রার্থী

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ১৪ ডিসেম্বর ২০২৩  
শোকজের জবাব দিলেন নৌকার প্রার্থী

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনি অনুসন্ধান কমিটির ব্যাখ্যা চেয়ে নোটিশের জবাব দিয়েছেন মানিকগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী অ্যাডভোকেট আব্দুস সালাম। 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আব্দুস সালাম তার মনোনীত আইনজীবীর মাধ্যমে অনুসন্ধান কমিটির দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা যুগ্ম জেলা ও দায়রা জজ কামরুন নাহার বরাবর লিখিত ব্যাখ্যা দেন। এর আগে বুধবার (১৩ ডিসেম্বর) এক চিঠিতে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়।

নোটিশ সূত্রে জানা যায়, আব্দুস সালাম তার নির্বাচনি এলাকায় জনগণের সঙ্গে নৌকার ব্যানারে সভা, সমাবেশ, উঠান বৈঠক এবং শোডাউনের মাধ্যমে নৌকার পক্ষে নির্বাচনি প্রচারণা চালান। যা নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়।

নোটিশে আরও বলা হয়, বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেল ৩টায় মানিকগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতে ব্যক্তিগতভাবে অথবা তার মনোনীত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যার জন্য নির্দেশ দেওয়া হয়।

আব্দুস সালাম তার দেওয়া লিখিত ব্যাখ্যায় উল্লেখ করেন, তিনি নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেননি। এত দিন তিনি যেসব সভা-সমাবেশ করেছেন, তা নির্বাচনি প্রচার-প্রচারণা ছিল না। তিনি জেলা আওয়ামী লীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক হিসেবে শুধু দলীয় সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেছেন। তার বিরুদ্ধে করা অভিযোগ ভিত্তিহীন।

প্রতিনিধির মাধ্যমে নোটিশের জবাব দেওয়া হয়েছে জানিয়ে আব্দুস সালাম বলেন, ‘আমি কখনও নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করিনি, ভবিষ্যতেও করব না। আমাকে হেনস্থা করতেই আমার প্রতিপক্ষ মিথ্যা অভিযোগ করেছেন। প্রতীক বরাদ্দের পর নিয়ম মেনে নির্বাচনি প্রচার-প্রচারণা বা অন্যান্য কার্যক্রম পরিচালনা করব এবং জনগণের ভোটের মাধ্যমে নৌকার বিজয় নিশ্চিত করব ইনশাআল্লাহ।’

গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ নৌকার প্রার্থী আব্দুস সালামের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের জন্য জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন।
 

চন্দন/বকুল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়