ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ-১

স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুলকে কারণ দর্শানোর নোটিশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৭, ১৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:৫৬, ১৪ ডিসেম্বর ২০২৩
স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুলকে কারণ দর্শানোর নোটিশ

সৈয়দ নজরুল ইসলাম

আচারণবিধি লঙ্ঘনের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের স্বতন্ত্রপ্রার্থী সৈয়দ নজরুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান এ নোটিশ পাঠান। আসনটির সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়েছে, সৈয়দ নজরুল ইসলামের সমর্থকদের নিয়ে শিবগঞ্জের বিভিন্ন এলাকায় ভোজের আয়োজন করা হচ্ছে। প্রতিটি আয়োজনে ৫০ থেকে ২০০ জন উপস্থিত ছিলেন। এতে খরচ হয়েছে ১৫-২০ হাজার টাকা। নির্বাচনি প্রচারণা চালানোর আইনানুগ সময়ের পূর্বেই নির্বাচনী প্রচারণা চালানো, নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে নৈশভোজের আয়োজন করে গণজমায়েত করা হয়েছে; যা ২০১৮ সালের সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

নির্বাচনি বিধিমালা লঙ্ঘন করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবরে সুপারিশ করা হবে না তা ১৫ ডিসেম্বর বেলা ১১ টায় স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

শিয়াম/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়