ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ঝিনাইদহে নৌকার ৩ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

ঝিনাইদহ সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ১৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২৩:০৮, ১৪ ডিসেম্বর ২০২৩
ঝিনাইদহে নৌকার ৩ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

ঝিনাইদহে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশ আওয়ামীলীগ দলীয় তিন প্রার্থীকে নির্বাচনি অনুসন্ধান কমিটির পক্ষ থেকে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে। নোটিশ পাঠানো হয়েছে, ঝিনাইদহ-১ আসন (শৈলকুপা) মো. আব্দুল হাই এমপি, ঝিনাইদহ-২ (হরিণাকুন্ডু-ঝিনাইদহ) তাহজীব আলম সিদ্দিকী ও ঝিনাইদহ-৪ আসনের আনোয়ারুল আজীম আনারকে। 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাত ৮টার দিকে সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. রোকুনুজ্জামান এ খবর নিশ্চিত করেছেন।

কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়েছে, আপনার (আব্দুল হাই) বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ পাঠানো হবে না তাৎমর্মে ১৭ ডিসেম্বর বেলা ১১টার মধ্যে স্বশরীরে হাজির হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে জানাতে হবে।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী নাসের শাহরিয়ার জাহিদীর (মহুল) সমন্বয়ক শরীফ মাহমুদুল হাসান নির্বাচন আচারণবিধি ভঙ্গের অভিযোগ করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, আওয়ামীলীগ দলীয় প্রার্থী তাহজীব আলম সিদ্দিকীর নৌকা প্রতীকের বিজয় অর্জনে সভা সভাসমাবেশ এবং স্বতন্ত্র প্রার্থী নাসের শাহরিয়ার জাহিদীর (মহুল) বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য এবং কটাক্ষ করে আসছে। তাহজীব আলম সিদ্দিকী এমপিকে স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে আদালতের কাছে ব্যাখ্যা দিতে ১৮ ডিসেম্বর সকাল ১১টা পর্যন্ত সময় বেধে দেওয়া হয়েছে।

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঝিনাইদহ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুল আজীম আনারসহ ৫ জনকে তলব করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

তাদের আগামী ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টার দিকে ঝিনাইদহ জেলা দায়রা জজ আদালত ভবনে অবস্থিত যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-১ এর কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শাহরিয়ার/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়