ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফেনী-৩

জাপার সমর্থনে আ.লীগ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ১৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:১০, ১৭ ডিসেম্বর ২০২৩
জাপার সমর্থনে আ.লীগ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

মাসুদ উদ্দিন চৌধুরী ও আবুল বাশার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মাসুদ উদ্দিন চৌধুরীকে সমর্থন দিয়ে ফেনী-৩ আসন থেকে মনোনয়ন প্রত্যাহার করেছেন আওয়ামী লীগ প্রার্থী ও শিল্পপতি আবুল বাশার। রোববার (১৭ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বরাবর বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত এক চিঠিতে মনোনয়ন প্রত্যাহারের কথা জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, ফেনী-৩ আসনে আওয়ামী লীগ আবুল বাশারকে মনোনয়ন দিলেও জাতীয় পার্টির প্রার্থী মাসুদ উদ্দিন চৌধুরীর সমর্থনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল বাশারের মনোনয়ন প্রত্যাহার করা হলো।

ফেনীর জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ফেনী-৩ আসনে ২ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহারের আবেদন করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের আবুল বাশার ও জাকের পার্টির মো. আবুল হোসেন। 

এদিকে, দুই প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় এই আসনে বৈধ প্রার্থীর সংখ্যা ৭ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রার্থী মাসুদ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী তবারক হোসেন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. আবু নাছির, স্বতন্ত্র প্রার্থী হাজী রহিম উল্ল্যাহ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিজাম উদ্দিন, তৃণমূল বিএনপির আজিম উদ্দিন আহমেদ এবং সাংস্কৃতিক মুক্তি জোটের জোবায়ের ইবনে সুফিয়ান।

ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনে ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। এরমধ্যে ৭ জনের মনোনয়ন বৈধ, ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়। পরে নির্বাচন কমিশনল আপিলের মাধ্যমে তৃণমূল বিএনপির আজিম উদ্দিন আহমেদ ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর বিএম জোবায়ের ইবনে সুফিয়ান প্রার্থীতা ফিরে পান।

সাহাব/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়