ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নৌকা পেয়েও নির্বাচন থেকে সরে দাঁড়াতে হলো আ.লীগের ২ নেতাকে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:০১, ১৮ ডিসেম্বর ২০২৩
নৌকা পেয়েও নির্বাচন থেকে সরে দাঁড়াতে হলো আ.লীগের ২ নেতাকে

জোটের জন্য আসন ভাগাভাগির বলি হলেন চট্টগ্রামের দুই জনপ্রিয় আওয়ামী লীগ নেতা। নৌকার প্রার্থী হিসেবে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেও শরিক দলের জন্য নিজেদের আসন ছেড়ে দিতে হয়েছে তাদের। প্রার্থিতা প্রত্যাহার করা এই দুই নেতা হলেন চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম এবং চট্টগ্রাম-৮ আসনের বর্তমান এমপি ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। 

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে এম এ সালাম এবং চট্টগ্রাম-৮ (বোয়ালখালী, চান্দগাঁও এবং পাঁচলাইশ আংশিক) আসনে নোমান আল মাহমুদ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে যথারীতি মনোনয়নপত্র জমা দেন এবং নির্বাচন কমিশন কর্তৃক তাদের মনোনয়নপত্র বৈধ বলে গৃহীতও হয়। গতকাল দলীয় সিদ্ধান্তে তারা নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। 

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে জানান, চট্টগ্রামের দুটি আসনে দুই জোট প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। এই প্রার্থীরা হলেন- চট্টগ্রাম-৫ আসনের বর্তমান সাংসদ ও জাতীয় পার্টি (জাপা) সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং  চট্টগ্রাম-৮ আসনে মহানগর জাতীয় পার্টির সভাপতি সোলায়মান আলম শেঠ। এই দুই প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় দলের দুই প্রার্থী এই দুই আসন থেকে নিজেরদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

রেজাউল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়