ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ফরিদপুর-৩

এ কে আজাদ পেয়েছেন ঈগল প্রতীক

ফরিদপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:৫৭, ১৮ ডিসেম্বর ২০২৩
এ কে আজাদ পেয়েছেন ঈগল প্রতীক

এ কে আজাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ (সদর) আসনে ‘ঈগল’ প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও হামিম গ্রুপের কর্ণধর এ কে আজাদ। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে ফরিদপুরের রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তাকে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

ফরিদপুর-৩ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী এম এ মুঈদ হোসেনকে ‘ডাব’ প্রতীক, জাতীয় পার্টির এস এম ইয়াহিয়াকে ‘লাঙ্গল’, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. দেলোয়ার হোসেনকে ‘একতারা’ এবং বিএনএমের গোলাম রব্বানীকে ‘নোঙর’ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। তবে এ আসনে নৌকার প্রার্থী শামীম হকের মনোনয়ন বাতিল বহাল রেখেছেন হাইকোর্ট। 

রোববার (১৭ ডিসেম্বর) ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আজ সোমবার প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক পাওয়ার পর নির্বাচনী আচরণবিধি মেনে আনুষ্ঠানিক প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।

আগামী ৭ জানুয়ারি ভোটের দিন নির্ধারণ করে গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল।

তফসিল অনুযায়ী ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল, ১ থেকে ৪ ডিসেম্বর বাছাই, ৬ থেকে ১৫ ডিসেম্বর আপিল ও শুনানি, ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিন ধার্য করা হয়। ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচারণার সময় বেঁধে দেওয়া হয়েছে।
 

তামিম/বকুল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়