ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

দিনাজপুর ৬টি আসনে ২৬ প্রার্থী পেলেন প্রতীক

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪২, ১৮ ডিসেম্বর ২০২৩  
দিনাজপুর ৬টি আসনে ২৬ প্রার্থী পেলেন প্রতীক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ৬টি আসনের ২৬ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত দিনাজপুর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাকিল আহমেদ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।

দিনাজপুর ৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, এনপিপি, ইসলামী ঐক্য জোট, মুসলিম লীগ, জাসদ, তৃণমূল বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ প্রার্থী মনোরঞ্জনশীল গোপাল ‘নৌকা’, জাতীয় পার্টির শাহিনুর ইসলাম ‘লাঙ্গল’, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে আব্দুল হক ‘হাতুড়ি’, বাংলাদেশ পিপলস পার্টি এনপিপি থেকে জহুরুল ইসলাম ‘আম’ এবং স্বতন্ত্র জাকারিয়া জাকা ‘ট্রাক’ প্রতীক পেয়েছেন।

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে বর্তমান নৌ পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ প্রার্থী খালিদ মাহমুদ চৌধুরী ‘নৌকা’, জাতীয় পার্টির মাহবুব আলম ‘লাঙ্গল’, স্বতন্ত্র প্রার্থী আনোয়ার চৌধুরী জীবন ‘ঈগল’ প্রতীক পেয়েছেন।

দিনাজপুর-৩ (সদর) আসন থেকে জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগ প্রার্থী ইকবাল রহিম ‘নৌকা’, জাতীয় পার্টির আহমেদ শফি রুবেল ‘লাঙ্গল’, বাংলাদেশ মুসলিম লীগের আব্দুস সালাম ‘হাত পাঞ্জা’, বাংলাদেশ ন্যাশনাল পার্টির পারুল সরকার লিনা ‘আম’, ইসলামী ঐক্য জোটের ফরহাদ আলম ‘মিনার’ ও স্বতন্ত্র বিশ্বজিৎ কুমার ঘোষ কাঞ্চন ‘ট্রাক’ প্রতীক পেয়েছেন।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগ প্রার্থী এইচ এম মাহমুদ আলী ‘নৌকা’, জাতীয় পার্টির মোনাজাত চৌধুরী ‘লাঙ্গল’, বাংলাদেশ ন্যাশনাল পার্টির আজিজা সুলতানা ‘আম’ ও স্বতন্ত্র তারিকুল ইসলাম তারিক ‘ট্রাক’ প্রতীক পেয়েছেন।

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ি) আসনে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ প্রার্থী মোস্তাফিজুর রহমান ফিজার ‘নৌকা’ জাতীয় পার্টির নুরুল ইসলাম ‘লাঙ্গল’, বাংলাদেশ ন্যাশনাল পিপলস পার্টির শওকত আলী ‘আম’ ও স্বতন্ত্র হযরত আলী বেলাল ‘ট্রাক’ প্রতীকে নির্বাচন করবেন।

দিনাজপুর-৬ (বিরামপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট ও হাকিমপুর) আসনে বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ প্রার্থী শিবলী সাদিক ‘নৌকা’, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) শাহ আলম বিশ্বাস ‘মশাল’, তৃণমূল বিএনপির মোফাজ্জল হোসেন ‘সোনালী আঁশ’ ও স্বতন্ত্র প্রার্থী এবং সাবেক সংসদ সদস্য আজিজুল হক চৌধুরী ‘ট্রাক’ প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মোসলেম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়