ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‌‘একতারা’ নিয়ে ভোটের মাঠে তৃতীয় লিঙ্গের উর্মি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১২, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:১৩, ১৮ ডিসেম্বর ২০২৩
‌‘একতারা’ নিয়ে ভোটের মাঠে তৃতীয় লিঙ্গের উর্মি

উর্মি। ফাইল ফটো

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃতীয় লিঙ্গের উর্মি। তিনি বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) প্রার্থী। তার নির্বাচনী প্রতীক একতারা। নির্বাচনে জয়ের জন্য ভোটের মাঠে শেষ পর্যন্ত লড়বেন বলে জানিয়েছেন এই প্রার্থী। 

গাজীপুর-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। এই আসনে গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখতারুউজ্জামান স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। পাশাপাশি উর্মি বিএসপির প্রার্থী হওয়ায় এখানে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে বলে আশা করা হচ্ছে।

এই আসনে ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, ‘মশাল’ প্রতীকে জাসদের তরিকুল ইসলাম আকন্দ, ‘চেয়ার’ প্রতীকে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের আল আমিন দেওয়ান, ‘উদীয়মান সূর্য’ প্রতীকে গণ ফোরামের সোহেল রানা ও ‘ঈগল’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আমজাদ হোসেন নির্বাচন করছেন।

আরও পড়ুন: গাজীপুর-৫ থেকে মনোনয়ন তুলেছেন ট্রান্সজেন্ডার উর্মি

উর্মি বলেন, সবার কাছে গিয়ে ভোট চাচ্ছি, সবাই মুখে মুখে ভোট দেবেন বলছেন। কিন্তু তাদের মনে কি আছে তাতো জানি না। আমি শেষ পর্যন্ত ভোটের মাঠে লড়ে যাবো। 

গাজীপুর সদর উপজেলার পূবাইল বাড়ইবাড়ি এলাকার ফাইজ উদ্দিনের সন্তান উর্মি বলেন, ‘গত ১৯ নভেম্বর গাজীপুর জেলা রিটার্নিং কার্যালয় থেকে বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুলেছি। এর আগে ২৮ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে সুপ্রিম পার্টি এবং দলটির নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোটের প্রার্থী ঘোষণা করা হয়।

রেজাউল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়