ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সোনারগাঁয়ে ১০ বছর পর নৌকা প্রার্থী পেয়ে আনন্দ মিছিল

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১৯ ডিসেম্বর ২০২৩  
সোনারগাঁয়ে ১০ বছর পর নৌকা প্রার্থী পেয়ে আনন্দ মিছিল

দীর্ঘ ১০ বছর পর নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে নৌকা প্রতীকের প্রার্থী হওয়ায় ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে সোনারগাঁয়ের কাঁচপুর থেকে নির্বাচনি প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

মিছিলের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুল ইসলাম ভূইয়া ও সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। আসন সমঝোতায় গত দুটি সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসন জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। ফলে সেখানে নৌকার প্রার্থী ছিল না।

আনন্দ মিছিলে বিভিন্ন ইউনিয়ন থেকে প্রায় ১০ হাজার নেতাকর্মী ফুলের মালা পরিয়ে ও ফুল ছিটিয়ে আবদুল্লাহ আল কায়সারকে শুভেচ্ছা জানান। এ সময় কায়সারের সমর্থনে ‘নৌকা’ ‘নৌকা’ স্লোগানে নির্বাচনের প্রচারণা চালান উপস্থিত নেতাকর্মী ও সমর্থকরা।

১৮ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন। এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ-৩ আসনে আবদুল্লাহ আল কায়সারকে নৌকা বরাদ্দ দেন জেলা রিটার্নিং অফিসার মো. মাহমুদুল হক। এই আসনে কায়সারসহ ৭ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এদের মধ্যে লিয়াকত হোসেন খোকা (জাতীয় পার্টি) পেয়েছেন ‘লাঙ্গল’ প্রতীক, মো. মজিবুর রহমান মানিক (বাংলাদেশ তরিকত ফেডারেশন) পেয়েছেন ‘ফুলের মালা’, মোহাম্মদ আসলাম হোসেন (বাংলাদেশ সুপ্রিম পার্টি) পেয়েছেন ‘একতারা’, এবিএম ওয়ালিউর রহমান খান (বিএনএম) পেয়েছেন ‘নোঙ্গর’, নারায়ণ দাস (বিকল্প ধারা বাংলাদেশ) পেয়েছেন ‘কুলা’, মো. আরিফ (মুক্তিজোট) পেয়েছেন ‘ছড়ি’, এএইচএম মাসুদ (স্বতন্ত্র) পেয়েছেন ‘ঈগল’ প্রতীক। 

তবে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাতকে সমর্থন করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থী এএইচএম মাসুদ দুলাল। ফলে নৌকার সঙ্গে লাঙ্গলের হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ধারণা করছেন ভোটাররা। 

অনিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়