ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

দ্বাদশ সংসদ নির্বাচন 

খুলনায় স্বতন্ত্ররা প্রার্থিতা ফিরে পাওয়ায় বিব্রত নৌকার প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ২০ ডিসেম্বর ২০২৩  
খুলনায় স্বতন্ত্ররা প্রার্থিতা ফিরে পাওয়ায় বিব্রত নৌকার প্রার্থীরা

খুলনার তিনটি আসনে স্বতন্ত্ররা প্রার্থিতা ফিরে পাওয়ায় আওয়ামী লীগ নেতারা মিষ্টিমুখ করেছেন। এতে করে শাসক দল মনোনীত নৌকার প্রার্থীরা বিব্রত ও আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন। গতকাল মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দলের জেলা শাখার বর্ধিত সভায় নৌকার প্রার্থীরা এ সংশয়ের কথা জানান। 

সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা শাখার সভাপতি শেখ হারুন অর রশিদ। আলোচনায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী, সংসদ সদস্য প্রার্থী ননী গোপাল মন্ডল, আব্দুস সালাম মুর্শিদি, রশিদ উদ জামাল মোড়ল, মোল্লা আকরাম হোসেন প্রমুখ।

সভায় বক্তারা উল্লেখ করেন, স্বতন্ত্র প্রার্থীরা না থাকলে কেন্দ্রে ৫ শতাংশ ভোটারও যাবে না। তাছাড়া ২০১৪ ও ২০১৮ নির্বাচনের পর থেকে শাসক দলের কর্মীদের মধ্যে ভোটের ব্যাপারে অনীহা সৃষ্টি হয়েছে।

আব্দুস সালাম মুর্শেদী বলেন, আদালতের রায়ে স্বতন্ত্ররা প্রার্থিতা ফিরে পাওয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা মিষ্টিমুখ করেছেন। এ সংবাদ শুনে আমি বিব্রতবোধ করেছি।

সভায় অবহিত করা হয়, দলের সর্বস্তরের নেতা কর্মীদের কোনো প্রার্থীর পক্ষে ভোটদানে বাধ্য করা যাবে না। এক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীদের উৎসাহিত করতে হবে। 

প্রসঙ্গক্রমে উল্লেখ করতে হয়, খুলনা-১ আসনে প্রশান্ত কুমার, খুলনা-৪ আসনে এসএম মোর্তজা রশিদী দ্বারা এবং খুলনা-৬ আসনে আওয়ামী লীগের জেলা শাখার কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান প্রার্থিতা ফিরে পেয়েছেন। এ খবরের পর পাইকগাছা এলাকায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থনে মোটর শোভাযাত্রা বের হয়। কয়রা উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক দলের প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন। এর বিপরীতে উপজেলা চেয়ারম্যানের অবস্থান। 

খুলনা-৪ আসনে প্রয়াত সংসদ সদস্য মোস্তফা রশিদী সুজার অনুসারীরা দলের প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়েছেন। এ আসনে তার সহোদর মোর্তজা রশিদী দ্বারা স্বতন্ত্র প্রার্থী। সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিন, জেলা শাখার যুগ্ম সম্পাদক শরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, আইজগাতি ইউপি চেয়ারম্যান আশরাফুল জামান বাবুল, নৈহাটি ইউপি চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল ও দিঘলিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন স্বতন্ত্র প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন। 

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, ডিসেম্বরের মাঝামাঝি সময়ে জেলা শাখার এক শীর্ষ নেতা ও একজন সাবেক ছাত্রনেতা শ্রীফলতলা ও ঘাটভোগ ইউনিয়ন পর্যবেক্ষণ করেন। তাদের অভিমত, উল্লেখিত এলাকায় শাসকদলের প্রার্থীর জনসমর্থন শূন্যের কোঠায়।

নূরুজ্জামান/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়