ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

রাজশাহী-১: প্রার্থিতা ফিরে পেলেন আখতারুজ্জামান

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২১ ডিসেম্বর ২০২৩  
রাজশাহী-১: প্রার্থিতা ফিরে পেলেন আখতারুজ্জামান

আখতারুজ্জামান আক্তার

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রার্থিতা ফিরে পেয়েছেন আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আক্তার। এ আসনে স্বতন্ত্রী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। এ আসনের হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগের নৌকা প্রতীকের ওমর ফারুক চৌধুরী। তিনি এ আসনের টানা তিন বারের এমপি।

ট্রাক প্রতীকের প্রার্থী মাহিয়া মাহির প্রতিদ্বন্দ্বী হিসেবে ভোটের মাঠে এলেন আওয়ামী লীগের আরও এক হেভিওয়েট প্রার্থী আখতারুজ্জামান আক্তার। রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশন ও উচ্চ আদালতে মনোনয়নপত্র বাতিল হলেও বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে শেষ পর্যন্ত আপিল বিভাগে গিয়ে প্রার্থিতা ফিরে পেয়েছেন তিনি। প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন। রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ঈগল প্রতীক নিয়ে তিনি লড়বেন বলেও জানিয়েছেন।

আখতারুজ্জামান আক্তার রাজশাহী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক। তিনি গোদাগাড়ীর দেওপাড়া ইউনিয়ন পরিষদে (ইউপি) তিন মেয়াদে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষ গত বছর জেলা পরিষদ নির্বাচনে তিনি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়েছিলেন। মাত্র ৩২ ভোটে তিনি আওয়ামী লীগের দলীয় প্রার্থীর কাছে পরাজিত হয়েছিলেন।

রাজশাহীর ছয়টি সংসদীয় আসনে এখন মোট প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৪২ জন। এর মধ্যে সবচেয়ে বেশি ১০ জন প্রার্থী রাজশাহী-১ আসনেই। এই ১০ জনের মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীই এখন তিন জন। মাহিয়া মাহি, আখতারুজ্জামান আক্তার ছাড়াও তানোরের মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী এখানে কাঁচি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তারা তিন জনই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন।

এ আসনে বিএনএমের প্রার্থী মো. শামসুজ্জোহা নোঙর, বিএনএফের মো. আল-সাআদ টেলিভিশন, তৃণমূল বিএনপির জামাল খান দুদু সোনালী আঁশ, এনপিপির নুরুন্নেসা আম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের বশির আহমেদ ছড়ি ও জাতীয় পার্টির মো. শামসুদ্দীন লাঙল প্রতীকে নির্বাচন করছেন।

কেয়া/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়