ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাজশাহী-১

আদালতের আদেশে প্রতীক পেলেন আখতারুজ্জামান

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ২২ ডিসেম্বর ২০২৩  
আদালতের আদেশে প্রতীক পেলেন আখতারুজ্জামান

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামান আক্তার প্রচার শুরুর চার দিন পর প্রতীক বরাদ্দ পেয়েছেন। আদালতের আদেশ হাতে পেয়ে শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ আওয়ামী লীগের এই নেতাকে প্রতীক বরাদ্দ দেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক হিসেবে ‘ঈগল’ বেছে নিয়েছেন আখতারুজ্জামান। 

এর আগে, গত ৩ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামানের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন। আপিল করা হলে নির্বাচন কমিশন এবং উচ্চ আদালতেও তার প্রার্থিতা বাতিল করার সিদ্ধান্ত বহাল থাকে। এরমধ্যে গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারে নেমে পড়েন অন্য প্রার্থীরা। গতকাল বৃহস্পতিবার চেম্বার জজ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পান আখতারুজ্জামান। পরদিন পেলেন প্রতীক।

আখতারুজ্জামান রাজশাহী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক। তিনি গোদাগাড়ীর দেওপাড়া ইউনিয়ন পরিষদে (ইউপি) তিন মেয়াদে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। গতবছর জেলা পরিষদ নির্বাচনে তিনি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়েছিলেন। মাত্র ৩২ ভোটে তিনি আওয়ামী লীগের দলীয় প্রার্থীর কাছে পরাজিত হন। এবার সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হয়েছেন।

এই আসনে দলের মনোনয়ন পেয়েছেন টানা তিনবারের এমপি ওমর ফারুক চৌধুরী। এছাড়া, স্বতন্ত্র হিসেবে লড়ছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তানোরের মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী। এ আসনটিতে মোট প্রার্থী ১০ জন।

প্রচার শুরুর চার দিন পর প্রতীক বরাদ্দ পেয়ে আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান বলেন, ‘গোদাগাড়ী-তানোরের মানুষ পরিবর্তন চায়। তারা দীর্ঘদিন একজন জনপ্রতিনিধি দ্বারা নির্যাতিত, নিষ্পেষিত হওয়ার কারণে মুক্তি চায়। সেই জায়গা থেকে দলমত নির্বিশেষে সবাই আগামী ৭ তারিখে আমার প্রতীকে ভোট দেবেন সেই আশা তারা আমাকে দিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের অনেকেই আমার সঙ্গে আছেন। গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান নিজেই প্রতীক বরাদ্দের সময় উপস্থিত ছিলেন। সবাই আমার সঙ্গেই থাকবেন।’

প্রতীক বরাদ্দ পাওয়ার পর আখতারুজ্জামান আক্তার রাজশাহী নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

কেয়া/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়