ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ভোট কারচুপির চেষ্টা হলে কেন্দ্র বন্ধ করা হবে : সিইসি

বরিশাল সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ২৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:২০, ২৩ ডিসেম্বর ২০২৩
ভোট কারচুপির চেষ্টা হলে কেন্দ্র বন্ধ করা হবে : সিইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির চেষ্টা হলে তাৎক্ষণিকভাবে ওই কেন্দ্র বন্ধ করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তারা ভোট পাল্টাতে পারেন না। এখন কেন্দ্রে কেন্দ্রে ফল ঘোষণা করা হয়। প্রার্থীরা ঘরে বসে ফলাফল জানতে পারেন। 

শনিবার (২৩ ডিসেম্বর) বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে বরিশাল জেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ভোট করতে বিদেশিরা তৎপর রয়েছে। এ জন্য প্রার্থীদের কাছে সহযোগিতা চাচ্ছি। আপনাদের বলব,  সিস্টেমের ওপর আস্থা রাখুন। ভোটারদেরই ভোট দিতে হবে, অন্য কেউ দিয়ে দেবে, এটা হবে না।’

সভার শুরুতে সিইসি ভোটের মাঠে অনিয়ম করতেই হবে এই বিশ্বাস থেকে প্রার্থীদের বেরিয়ে আসার আহ্বান জানান। সেই সঙ্গে সংশ্লিষ্টদের কঠোরভাবে আচরণবিধি নিয়ন্ত্রণেরও নির্দেশ দিয়েছেন তিনি। 

এ সময় নির্বাচন কমিশনের সচিব মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, রেঞ্জ ডিআইজিপি জামিল হাসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবিরসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রার্থীরা উপস্থিতি ছিলেন। 
 

আরিফুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়