ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কক্সবাজারে নৌকা প্রার্থীর পক্ষে রঙিন ব্যানার, জরিমানা 

কক্সবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ২৪ ডিসেম্বর ২০২৩  
কক্সবাজারে নৌকা প্রার্থীর পক্ষে রঙিন ব্যানার, জরিমানা 

কক্সবাজারের টেকনাফে নৌকার প্রার্থী শাহীন আক্তারের পক্ষে রঙিন ব্যানার, অন্যের ছবি ব্যবহার ও ব্যানারের সঠিক সাইজ ব্যবহার না করায় কালু মিয়া নামে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী।

সহকারী কমিশনার জানান, নৌকা প্রার্থীর পক্ষে আচরণবিধি লঙ্ঘন করে কালু মিয়া নামে এক ব্যক্তি বড় সাইজের রঙিন ব্যানার তৈরি করেছে। ওই ব্যানারে একাধিক ব্যক্তির ছবিও ছাপানো হয়, যা নির্বাচনি আচরণবিধি বহির্ভূত। তাই শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে টেকনাফ বাস স্টেশন এলাকায় কালু মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এই জরিমানা থেকে অনেকে সতর্ক ও সচেতন হবেন।

এরফানুল হক চৌধুরী আরও জানান, এটি তাদের নিয়মিত অভিযানের অংশ। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয় এবং তাৎক্ষণিক রঙিন ব্যানারটি অপসারণ করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে নৌকার প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী শাহীন আক্তার। স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল বশর, জাপার প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টো, তৃণমূল বিএনপির মুজিবুল হক মুজিব, ন্যাশনাল পিপলস পার্টির ফরিদ আলম, ইসলামি ঐক্যজোট ওসমান গণি চৌধুরী, বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ ইসমাইল।

আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচনে ভোটগ্রহণ করা হবে।
 

তারেকুর/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়