ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নির্বাচনের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত র‍্যাব: খুরশীদ হোসেন

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ২৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:০৪, ২৫ ডিসেম্বর ২০২৩
নির্বাচনের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত র‍্যাব: খুরশীদ হোসেন

র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, ‌‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‍্যাব। শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে র‍্যাবও মাঠে কঠোর ভূমিকা পালন করবে।’ 

সোমবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পটুয়াখালী জেলার কুয়াকাটা পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ডের হতদরিদ্র দুই শতাধিক মানুষের মধ্যে কম্বল বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

খুরশীদ হোসেন বলেন, আগের মতো দেশে অবৈধ অস্ত্র নেই। তাই আপনারা একটু অভিযান কম দেখেছেন। কিন্তু নির্বাচন কেন্দ্র করে অবৈধ অস্ত্র উদ্ধারে র‍্যাবের অভিযান চলছে। 

তিনি আরও বলেন, জঙ্গি, সন্ত্রাস ও মাদক নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স প্রতিষ্ঠার জন্য কাজ করছে র‍্যাব। কিছুদিন আগে ৩১৪ জন চরমপন্থী আমাদের মাধ্যমে সিরাজগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে আত্মসমর্পণ করেছিলেন। তাদেরকে আমরা প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে ১ লাখ টাকা করে দিয়ে পুর্নবাসনের জন্য সহায়তা করেছি। সুন্দরবন জলদস্যু মুক্ত করতে র‍্যাব ব্যাপক ভূমিকা পালন করেছে। সুন্দরবনে যারা আত্মসমর্পণ করেছিলেন তাদেরও পুর্নবাসনে সহায়তয়া করা হয়েছে। আমরা সন্ত্রাস মুক্তর পাশাপাশি কিছু মানবিক কাজও করি। তারই ধারাবাহিকতায় আজ দুই শতাধিক হতদরিদ্র মানুষকে শীতবস্ত্র দেওয়া হয়েছে।

এসময় কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ ও কুয়াকাটা পৌর সভার সাবেক কাউন্সিলর শাহআলমসহ র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে গতকাল রোববার র‍্যাব মহাপরিচালক কুয়াকটায় এসে রাত্রি যাপন করেন।

ইমরান/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়