ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফেনী-১: ভোটারদের দ্বারে দ্বারে শুধু নৌকার প্রার্থী

ফেনী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:৩৩, ২৮ ডিসেম্বর ২০২৩
ফেনী-১: ভোটারদের দ্বারে দ্বারে শুধু নৌকার প্রার্থী

প্রচারণায় আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম

দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের আর মাত্র ১০ দিন বাকি থাকলেও ফেনীতে এখনও নির্বাচনি মাঠে নৌকার প্রার্থীর ছাড়া প্রচারণায় দেখা যায়নি অন্য কোনো দলকে। নৌকার ব্যস্ত প্রচারণায় নির্বাচনি আমেজ জমে উঠেছে ভারত-বাংলাদেশ সীমান্তঘেঁষা ফেনীর তিন উপজেলা (পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া) নিয়ে গঠিত ফেনী-১ আসনে। এই আসনে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও এখন পর্যন্ত কেবল আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে সক্রিয়ভাবে নির্বাচনি প্রচারণায় দেখা গেছে। এ আসনে শক্তিশালী কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলেও ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তিনি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পৈত্রিক নিবাস হিসেবে পরিচিত এ আসনে ১৯৯১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০১ সালের উপনির্বাচনে সংসদ সদস্য হন খালেদা জিয়ার ছোট ভাই সাঈদ ইস্কান্দার। দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরপর দুই বার আসনে মহাজোট প্রার্থী হিসেবে সংসদ সদস্য হন জাসদের (ইনু) সাধারণ সম্পাদক শিরীন আখতার। এবারও তিনি দলীয় মনোনয়ন সংগ্রহ করে পরে জোটের রাজনীতির কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

আওয়ামী লীগের প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের (নৌকা প্রতীক) বিপরীতে ফেনী-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃণমূল বিএনপির মো. শাহজাহান সাজু (সোনালী আঁশ), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী কাজী মো. নুরুল আলম (মোমবাতি প্রতীক), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মাহবুব মোর্শেদ মজুমদার (ছড়ি প্রতীক), জাতীয় পার্টির শাহরিয়ার ইকবাল (লাঙ্গল প্রতীক) ও স্বতন্ত্র আবুল হাসেম চৌধুরী (ঈগল প্রতীক)।

নির্বাচনি প্রচারণা প্রসঙ্গে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, ‘প্রচারণায় এখন পর্যন্ত অভূতপূর্ব সাড়া পেয়েছি। আশা করছি, আগামী ৭ জানুয়ারি জনগণ স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নকে এগিয়ে নিয়ে যাবে। এ জনপদ সবসময় অগ্রগামী৷ কিন্তু বিগত সময়ে কিছু ক্ষমতাবান লোকজনের কারণে উন্নয়ন না হওয়ায় কিছুটা পিছিয়ে পড়েছে। আমি গত ২৭-২৮ বছর ধরে এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। আমি জাল ভোটের মাধ্যমে নির্বাচনে জিততে চাই না। এটি সবগুলো নির্বাচনি সভায় বলে আসছি।’

এ আসন থেকে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও নৌকার প্রার্থী ছাড়া মাঠে নেই অন্য প্রার্থীরা। স্থানীয়রা বলছেন, আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন আহমেদ নাসিমের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হবেন না বুঝতে পেরে অন্য প্রার্থীরা প্রচারণায় নামছেন না।

জাতীয় পার্টির প্রার্থী শাহরিয়ার ইকবাল (লাঙ্গল প্রতীক) বলেন, ‘নির্বাচনি প্রচার-প্রচারণা চালাচ্ছি। মানুষজনও আমাকে কথা দিচ্ছে তারা আমাকে ভোট দেবেন। তবে আমাকে প্রশ্নবিদ্ধ করতে একটা পক্ষ আমার বিরুদ্ধে ভুয়া তথ্য প্রচার করছে।’  নির্বাচনের শেষ মুহুর্ত পর্যন্ত মাঠে থাকবেন বলে জানান তিনি।

ফেনী-১ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৯ হাজার ৩১৫ জন। তারমধ্যে পূরুষ ভোটার ১ লাখ ৮৪ হাজার ৯৪০ জন এবং নারী ভোটার ১ লাখ ৭৪ হাজার ৩৭৪ জন। হিজড়া ভোটার ১ জন।
 

সাহাব/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়