ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাজশাহী-৩ আসন

এলাকার উন্নয়নে নৌকার প্রার্থী আসাদের ইশতেহার ঘোষণা

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২৮ ডিসেম্বর ২০২৩  
এলাকার উন্নয়নে নৌকার প্রার্থী আসাদের ইশতেহার ঘোষণা

নির্বাচনি ইশতেহার ঘোষণা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান আসাদ।

কৃষি, শিক্ষা, কর্মসংস্থান ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের উপর বিশেষ গুরুত্ব দিয়ে স্মার্ট পবা-মোহনপুর বাস্তবায়নের অঙ্গীকার করেছেন রাজশাহী-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামান আসাদ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তিনি ১৩ দফা নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান আসাদ বলেন, তিনি নির্বাচিত হলে আইন অনুযায়ী কাজ করবেন, সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এলাকার মানুষের মতামতকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। প্রথম কাজ হবে পুরোনো রাস্তা সংস্কার ও নতুন রাস্তা নির্মাণসহ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে উদ্যোগ নেওয়া।

আসাদ তার ১৩ দফা উন্নয়ন পরিকল্পনায় প্রথমেই উল্লেখ করেছেন শিক্ষা উন্নয়নের বিষয়ে। পরিকল্পনার মধ্যে রয়েছে স্কুল-কলেজ-মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার গুণগত মান উন্নয়ন ও শিক্ষাবান্ধব পরিবেশ গঠনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া। পবা-মোহনপুরবাসীর দীর্ঘদিনের চাওয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়া। মানসম্মত, যুগোপযোগী শিক্ষাবান্ধব ম্যানেজিং কমিটি ও গভর্নিং বডি গঠনে বিশেষ দৃষ্টি দেওয়া। প্রয়োজনীয় ক্ষেত্রে সরকারিকরণ ও এমপিওভুক্ত করার কার্যকর পদক্ষেপ নিতে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে নিবিড়ভাবে যোগাযোগ স্থাপন। খেলার মাঠসমূহের আধুনিকীকরণসহ নিয়মিত খেলাধূলার ব্যবস্থা ও প্রতিযোগিতার আয়োজন করা। গরীব, দুঃস্থ ও অসহায় শিক্ষার্থীদের সরকারি সাহায্যের পাশাপাশি স্থানীয় উদ্যোগে সহযোগিতার ব্যবস্থা করা। সাক্ষরতার হার ১০০ ভাগে উন্নীত করার জন্য কার্যকর পদক্ষেপ নেওয়া।  শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ সৃষ্টির লক্ষ্যে পাবলিক পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি দেওয়ার ব্যবস্থা নেওয়া।

কর্মসংস্থান সৃষ্টির উপর গুরুত্ব দিয়ে আসাদ বলেন, দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দিয়ে আউট সোর্সিং, আত্মকর্মসংস্থান, ব্যবসার অনুকূল পরিবেশ সৃষ্টি করে বিভিন্ন পন্থায় কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারি/বেসরকারি উদ্যোগে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে।
নৌকার প্রার্থী আসাদ আরও বলেন, খাদ্য উৎপাদনে কৃষকবান্ধব পরিবেশ সৃষ্টি করা হবে। বিশেষ করে পান, আলু, মাছ, আম ইত্যাদি উৎপাদন ও বাজারজাতকরণের সুষ্ঠু পরিবেশ তৈরি, হাট-বাজারের অবকাঠামোগত সংস্কার, গুরুত্বপূর্ণ ফসলের জাত গবেষণা, বিকাশ ও উৎপাদন বৃদ্ধির সম্ভাব্যতা যাচাইপূর্বক গবেষণাগার স্থাপন করা হবে। প্রয়োজনে এ সকল পণ্য বিদেশে রপ্তানির কার্যকর উদ্যোগ নেওয়া হবে। কৃষিতে সার ও কীটনাশক এবং আধুনিক কৃষি যন্ত্রপাতি সংগ্রহ/সরবরাহ সহজতর করা, কৃষি খামার ও সমবায় সমিতির উদ্যোক্তাগণকে প্রেরণা ও প্রণোদনার দিকে গুরুত্ব দেওয়া হবে। অগ্রাধিকার তালিকা প্রণয়নপূর্বক প্রয়োজনীয় রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্টসহ সকল যোগাযোগ অবকাঠামো সংস্কার, মেরামত ও নির্মাণে কার্যকর পরিকল্পনা নেওয়া ও বাস্তবায়নের ব্যবস্থা করা হবে। নওহাটা শাহ মখদুম বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে গড়ে তোলার জন্য কার্যকর ব্যবস্থা নেওয়া হবে। কৃষিপণ্য রপ্তানি ও দ্রুত বাজারজাতকরণের সুবিধার্থে কার্গো বিমান চালুর উদ্যোগ নেওয়া। কার্যকর নদী ব্যবস্থাপনা ও খননের মাধ্যমে নৌ-রুট চালু করা হবে। দীর্ঘদিন থেকে অবহেলিত জুট মিল ও সুগার মিলের উন্নয়ন ও উৎপাদন বৃদ্ধির জন্য কার্যকর ব্যবস্থা নেওয়া হবে।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মানজাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন কবিরাজ, নির্বাচন পরিচালনা কমিটির মোহনপুর উপজেলার সমন্বয়ক এনামুল হক প্রমুখ।

কেয়া/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়