ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাতক্ষীরা-১ আসন

নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ২৯ ডিসেম্বর ২০২৩  
নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন

সাতক্ষীরা-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহমেদ স্বপনের বিরুদ্ধে আওয়ামী লীগ ব্যতীত অন্য কোনো দলের ভোটারগণ ভোট দিতে কেন্দ্রে না যাওয়ার হুমকিসহ বিভিন্ন নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

বুধবার (২৭ ডিসেম্বর) অভিযোগ করেছেন একই আসনের একই দলের দোলনা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এস এম মুজিবর রহমান। তিনি নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সাতক্ষীরার যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক বরাবর গত ২৭ ডিসেম্বর তারিখে ভিডিও ফুটেজসহ এ অভিযোগ দাখিল করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ২২ ডিসেম্বর বিকাল ৫টায় কলারোয়া উপজেলার বাটরা মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্বাচনি জনসভা শেষে ফিরোজ আহমেদ তার নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, আগামী ৭ জানুয়ারি নির্বাচনের দিনে আওয়ামী লীগ ব্যতীত অন্য কোনো দলের ভোটারগণ ভোট দিতে ভোট কেন্দ্রে যাবে না। তাদের দলের কোনো প্রার্থী নেই, তারা যদি ভোট কেন্দ্রে যায়, তাহলে একটা গণ্ডগোল বাঁধবে, আমার কর্মীরা যদি দেখে তারা নৌকাতে ভোট দেয়নি, তাহলে অন্য আর একটি ঝামেলা হবে। তার চাইতে তারা কেন্দ্রে যাবে না, তারা থাকুক, আমরা নির্বাচিত হলে কথা দিচ্ছি , তাদের কোন ক্ষতি হবে না। এটাই হলো তাদের জন্য বড় ম্যাসেজ।

এ ব্যাপারে আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্র প্রার্থী এস এম মুজিবর রহমান জানান, এ ঘটনায় নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতে গতকাল ২৮ অক্টোবর শুনানি ছিল।

তিনি আরও জানান, নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফিরোজ আহমেদ স্বপনের বিরুদ্ধে প্রতিবেদন যাচ্ছে বাংলাদেশ নির্বাচন কমিশনের কাছে।

শাহীন/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়