ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

লক্ষ্মীপুর-২

শিপনকে জাপা থেকে অব্যাহতি

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ২৯ ডিসেম্বর ২০২৩  
শিপনকে জাপা থেকে অব্যাহতি

মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন

জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সব পদ পদবী থেকে অব্যহতি দেওয়া হয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। 

লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টি সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলামের (ঈগল) হয়ে প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে শিপনকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপনকে (লক্ষ্মীপুর) পার্টির সব পদ পদবী থেকে অব্যহতি প্রদান করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এ বিষয়ে জানতে শেখ ফায়িজ উল্যাহ শিপনের মোবাইল ফোনে কল দিলে রিসিভের পর ব্যস্ততা দেখিয়ে কেটে দেন। শিপন ২০২১ সালের উপ-নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ছিলেন। তিনি রায়পুর উপজেলার বাসিন্দা।

লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউল হুদা আপলু বলেন, শিপনকে পদ থেকে অব্যহতি দেওয়ার চিঠি আমার কাছে এসে পৌঁছেছে।  তিনি দলের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন বলে জেনেছি। দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন তিনি। লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনটিতে আমাদের দলেরও ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী রয়েছেন।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনে লাঙ্গল প্রতীকে নির্বাচন করছেন জাতীয় পার্টির নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন আহমেদ মিঠু। আসনটিতে ১৩ জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। এখনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন।

জাহাঙ্গীর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়