ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কুষ্টিয়া-১ 

টাকা দিয়ে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ৩০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:০৮, ৩০ ডিসেম্বর ২০২৩
টাকা দিয়ে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) রেজাউল হক চৌধুরীর বিরুদ্ধে টাকা দিয়ে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে।

গত ২৭ জানুয়ারি টাকা বিতরণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে নানা সমালোচনা চলছে। রেজাউল দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি। 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, দৌলতপুর উপজেলা বাজারে স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরী ভোটারদের কাছে লিফলেট ও টাকা বিতরণ করছেন। নিজের পকেট থেকে টাকা বের করে, লিফলেটের সঙ্গে টাকা দিচ্ছেন তিনি। ট্রাক মার্কায় ভোট দিতে বলেন। এ সময় তার কর্মী-সমর্থকরাও উপস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আওয়ামী লীগের নেতা বলেন, ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরী ভোটারদের কাছে লিফলেট ও টাকা বিতরণ করছেন। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে টাকা দিয়ে ভোট চেয়ে বেড়াচ্ছেন। শুধু টাকা বিতরণ নয়, প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে প্রতিপক্ষের প্রার্থী ও সমর্থকদের হুমকি দিয়েছেন। এজন্য রেজাউলের ভাই টোকন চৌধুরীকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি। 

এ বিষয়ে জানতে রেজাউল হক চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

এদিকে, ওই ঘটনায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রেজাউল হক চৌধুরীকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। নির্বাচনি অনুসন্ধান কমিটি প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহা. আসাফ-উদ-দৌলা স্বাক্ষরিত কারণ দর্শানো নোটিশ শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে প্রেরন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম জানান, নোটিশে উল্লেখিত সময় অনুযায়ী আগামী ১ জানুয়ারি সোমবার সকাল ১১টায় অনুসন্ধান কমিটি প্রধানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত জাবাব দাখিলের নির্দেশ দিয়েছেন।

রেজাউল হক চৌধুরীর নির্বাচনি এজেন্ট তার ছেলে ইমরান চৌধুরী কলিন মুঠোফোনে বলেন, ‘নোটিশে কি বলা হয়েছে, আমি এখনো জানি না।’ এরপরই তিনি  ফোন কেটে দেন।

কাঞ্চন/এনএইচ/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়