ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

কুমারখালীতে ৫টি নির্বাচনি কার্যালয় অপসারণ, জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ৩১ ডিসেম্বর ২০২৩  
কুমারখালীতে ৫টি নির্বাচনি কার্যালয় অপসারণ, জরিমানা

আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনি প্রচারণার জন্য অতিরিক্ত কার্যালয় স্থাপন করায় কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে ‘নৌকা’ প্রতীকের প্রার্থী সেলিম আলতাফ জর্জ এবং ‘ট্রাক’ প্রতীকের প্রার্থী আব্দুর রউফের সমর্থকদের ৫৫০০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও পাঁচটি অস্থায়ী কার্যালয় অপসারণ করা হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) বিকেল থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত কুমারখালী উপজেলার চাপড়া, বাগুলাট ও চাদপুর ইউনিয়নের বিভিন্ন  স্থানে অভিযান পরিচালনা করেন নির্বাচনি আচরণবিধি প্রতিপালনে নিয়োজিত ম্যাজিস্ট্রেট ও কুমারখালী সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত।

ম্যাজিস্ট্রেট আমিরুল আরাফাত জানান, বিধি অমান্য করে নির্বাচনি প্রচারণা কার্যালয় খোলায় নৌকা ও ট্রাক মার্কা প্রতীকের সমর্থকদের ৫৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পাঁচটি কার্যালয় অপসারণ করা হয়।

নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী প্রতিটি ইউনিয়নে একটি এবং পৌরসভার প্রতিটি ওয়ার্ডে একটি করে হলে কুমারখালীতে দুই প্রার্থীর সর্বমোট ৪০টি নির্বাচনি কার্যালয় থাকার কথা। কিন্তু ,আচরণবিধি লঙ্ঘন করে ওই দুই প্রার্থীর সমর্থকরা ১১টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রায় ২৫০টির বেশি কার্যালয় খুলে কার্যক্রম চালাচ্ছেন।

কাঞ্চন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়