ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

বরগুনায় টাকা বিতরণ করায় প্যানেল মেয়রকে শোকজ

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ১ জানুয়ারি ২০২৪   আপডেট: ২০:০১, ১ জানুয়ারি ২০২৪
বরগুনায় টাকা বিতরণ করায় প্যানেল মেয়রকে শোকজ

নৌকার সমাবেশে উপস্থিত হতে নারী ভোটারদের মধ্যে টাকা বিতরণ করা বরগুনার আমতলী পৌরসভার প্যানেল মেয়রকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল জেলা নির্বাচন অনুসন্ধান কমিটি। সোমবার (১ জানুয়ারি) সকালে দেওয়া নোটিশে ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে লিখিত বক্তব্য দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে তাকে। 

এই আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও অতিরিক্ত জেলা ও দায়রা জন আহমেদ সাইদ এই নোটিশ জারি করেন। পরে আজ সন্ধ্যায় বরগুনা-১ আসনে নৌকার প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী এম মজিবুল হক কিসলু প্যানেল চেয়ারম্যানের পক্ষে নোটিশের জবাব দেন।

আরও পড়ুন: নৌকার পক্ষে ভোটারদের টাকা বিতরণের ভিডিও ভাইরাল

নোটিশে উল্লেখ করা হয়, গত ২৮ ডিসেম্বর রাতে অ্যাডভোকেট ‌‘ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে নৌকা মার্কায় ভোট দিন’ এমন একটি ব্যানার টাঙিয়ে নারী‌ ভোটারদের টাকা বিতরণ করা হয়েছে। ২৯ ডিসেম্বর আমতলী চাওড়া ইউনিয়নে ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর জনসভায় অংশগ্রহণের জন্য নারীদের টাকা বিতরণ করেছেন মর্মে নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ এসেছে। টাকা বিতরণের ভিডিওচিত্র নির্বাচন অনুসন্ধান কমিটির হাতে আসার পর অভিযোগ তদন্তে আমতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাখাওয়াত হোসেন তপু জানিছেন, ২০/২৫জন নারীকে কম্বল কিনতে ও কয়েকজন পুরুষকে শম্ভুর পক্ষে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়ার জন্য খাবার খরচা বাবদ ১০০ করে টাকা বিতরণ করা হয়েছে। 

বিষয়টি নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ এর ১১ (ঙ) বিধি লঙ্ঘন। এমতাবস্থায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে স্বশরীরে বা প্রতিনিধির মাধ্যমে লিখিত বক্তব্য দেওয়ার নির্দেশ দিয়েছে অনুসন্ধান কমিটি।

শোকজের বিষয়টি নিশ্চিত করে বরগুনা-১ আসনে নৌকার প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী এম মজিবুল হক কিসলু রাইজিংবিডিকে বলেন, প্যানেল মেয়রকে শোকজ করার নোটিশ পেয়েই তার পক্ষে আমি আজ (সোমবার) সন্ধ্যায় নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে  লিখিত জবাব দিয়েছি। 

ইমরান/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়