ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঢাকা-২০ 

ভোটের প্রচারে ২ শিক্ষক, স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ২ জানুয়ারি ২০২৪  
ভোটের প্রচারে ২ শিক্ষক, স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনে নৌকা প্রতীকের প্রার্থীর প্রচারণায় যাওয়ায় দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন এক স্বতন্ত্র প্রার্থী। মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ও এই আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেন ‘কাঁচি) প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেন। 

অভিযুক্তরা হলেন- ধামরাইয়ের নবযুগ কলেজের ভাইস প্রিন্সিপাল মো. জাহাঙ্গীর আলম ও হামিদা আফাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের মো. আলতাফ হোসেন লাবু। 

লিখিত অভিযোগে বলা হয়, মো. আলতাফ হোসেন লাবু ও মো. জাহাঙ্গীর আলম দুই জনই সরকারি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক। তারা নিয়মিত বেনজির আহমদের সঙ্গে সরাসরি নৌকা প্রতীকের নির্বাচনি প্রচারে অংশ নিচ্ছেন। ঘরে ঘরে গিয়ে ভোট চাচ্ছেন। যা সম্পূর্ণ নির্বাচনি বিধি পরিপন্থী। অতএব, নির্বাচনি বিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।

হামিদা আফাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. আলতাফ হোসেন লাবু বলেন, আমি আসলে কোনো প্রচারণায় যায়নি। আমার বাড়ির পাশে পরিচিত লোকজন আসছিলেন ভোট চাইতে। তখন আমার পরিচিতরা আমাকে ডেকে হাতে লিফলেট দিয়ে বলছেন ভোট দিতে। তখনই তারা ছবি তুলে ফেইসবুকে পোস্ট করেছে। 

নবযুগ কলেজের ভাইস প্রিন্সিপাল মো. জাহাঙ্গীর আলম বলেন, অনেক শিক্ষকরা তো রাজনৈতিক অনেক পদেও আছেন। শিক্ষকরা ভোট চাইতে পারেন এতে কোন সমস্যা নেই। কিন্তু আমি প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্বেরর চিঠি পেয়েছি আজকে। এর চারদিন আগে থেকে আমাদের ট্রেনিং করিয়েছে। এরও আগে গিয়েছি নৌকার প্রচারণায়। প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্ব পাওয়ার পর আর যাইনি। এরপরও যদি আমার প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্ব থেকে বাদ দেয়া হয় আমার কোনো সমস্যা নেই। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ  বলেন, আমি দুইটি লিখিত অভিযোগ পেয়েছি। তারা নির্বাচনী প্রচারণা করতে পারেন না। তারা যদি সরকারিভাবে বেতন পেয়ে থাকেন তাহলে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাব্বির/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়