ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন

ছাত্রলীগ নেতাকে ৪০ হাজার টাকা জরিমানা

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৩৮, ২ জানুয়ারি ২০২৪
ছাত্রলীগ নেতাকে ৪০ হাজার টাকা জরিমানা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের কর্মী বরগুনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদ হাসান তুরানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) শতাধিক মোটরসাইকেল নিয়ে শোডাউনের মাধ্যমে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক আব্দুল্লাহ আবু জাহের তাকে এ জরিমানা করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ (আমতলী-তালতলী-বরগুনা সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে বরগুনা জেলা জাতীয় শ্রমিকলীগের আহ্বায়ক মো. হালিম মোল্লা ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদ হাসান তুরানের নেতৃত্বে মঙ্গলবার দুপুর ১টার দিকে শতাধিক মোটরসাইকেল নিয়ে আমতলী পৌর শহরের বিভিন্ন সড়কে শোডাউন দেন। এতে ব্যবসায়ী ও সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে আমতলী থানা পুলিশ ওই শোডাউন বন্ধ করে দেয়। এসময় পুলিশ বরগুনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদ হাসান তুরানকে আটক ও ১৫টি মোটর সাইকেল জব্দ করেন।

পরে পুলিশ ছাত্রলীগ নেতা তুরান ও মোটরসাইকেলগুলো আমতলী উপজেলার ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আবু জাহের ছাত্রলীগ নেতা মাহমুদ হাসান তুরানকে নিার্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে পৌর শহরের আল হেলাল মোড় থেকে শোডাউন চলাকালীন স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে করা শোডাউন বন্ধ করে দেই। ওই সময়ে ১৫টি মোটরসাইকেলসহ তার এক কর্মীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক আব্দুল্লাহ আবু জাহের বলেন, সংসদ নির্বাচন ও রাজনৈতিক দল প্রার্থীর আচরণ বিধিমালার ২০০৮ এর ১৮(১) ধারা মোতাবেক স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের কর্মী মাহমুদ হাসান তুরানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ইমরান/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়