ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হবে’

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ২ জানুয়ারি ২০২৪  
‘নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হবে’

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশিদ আলম বলেছেন, ‌‘আগামী ৭ তারিখে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচন সুন্দর ও সুষ্ঠু করতে সব আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হবে। মানুষ যাতে ভোটকেন্দ্রে যেতে পারেন, ভোট দিতে পারেন এবং ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন- এজন্য নিরাপত্তা নিশ্চিত করা হবে। একই সঙ্গে ভোট প্রক্রিয়ায় যারা অংশগ্রহণ করছেন তাদেরও নিরাপত্তা দেওয়া হবে।’ 

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে খুলনা র‌্যাব-৬ এর সদর দপ্তরে আসন্ন নির্বাচন উপলক্ষ্যে মতবিনিময়কালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, ভোটের আগে, ভোটের দিন এবং ভোটের পরবর্তী সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখার জন্য র‌্যাব নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করেছে। কেউ ভোট দেবেন এটা যেমন তার সাংবিধানিক অধিকার, আবার কেউ ভোটে অংশগ্রহণ করবে না এটাও তার গণতান্ত্রিক অধিকার। তবে কেউ ভোটের পরিবেশ নষ্ট করবে এটা হতে দেওয়া যাবে না। 

তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জনজীবন স্বাভাবিক রাখতে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে র‌্যাব ফোর্সেস পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো নাশকতা কিংবা সহিংসতা প্রতিরোধে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব। 

নির্বাচন নিয়ে কোনো শঙ্কা আছে কি না- এমন প্রশ্নের জবাবে এম খুরশিদ আলম বলেন, শঙ্কা নেই, তবে কিছুটা হলেও ঝুঁকি আছে। অবশ্য এসব ঝুঁকির মধ্যেই আমাদের সব সময় কাজ করতে হয়ে। তাই এমন ঝুঁকি বড় কোনো ঝুঁকি নয় বলেও তিনি মন্তব্য করেন।

এর আগে র‌্যাব মহাপরিচালক খুরশিদ আলম শতাধিক অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ ও র‌্যাব কার্যালয়ে বৃক্ষ রোপণ করেন। অনুষ্ঠানে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. মাহবুব আলম, লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন, র‌্যাব-৬ এর পরিচালক লে. কর্নেল মো. ফিরোজ কবিরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি র‌্যাব-৬ এস সদস্যদের সঙ্গে বিশেষ সভায় মিলিত হন। 

নূরুজ্জামান/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়