ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাঙামাটির দুর্গম ১৮টি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম গেলো হেলিকপ্টারে

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৮:০৭, ৫ জানুয়ারি ২০২৪
রাঙামাটির দুর্গম ১৮টি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম গেলো হেলিকপ্টারে

রাঙামাটির দুর্গম উপজেলায় হেলিকপ্টারে নির্বাচনি সরঞ্জাম পাঠানো হচ্ছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাঙামাটির দুর্গম ১৮টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারযোগে নির্বাচনি সরঞ্জাম ও জনবল পাঠানো হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারী) দুর্গম বিলাইছড়ি ও বরকল উপজেলার ৪টি  ভোট কেন্দ্রে হেলিকপ্টারযোগে নির্বাচনি সরঞ্জাম পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার দুর্গম বাঘাইছড়ি ও জুরাছড়ি উপজেলার ১৪টি ভোট কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও জনবল পাঠানোর কাজ শুরু হয়।

নির্বাচনি সরঞ্জামের মধ্যে রয়েছে ব্যালট পেপার, ব্যালট বক্স, স্ট্যাম্প প্যাড এবং অমোচনীয় কালি। মূলত দুর্গম এলাকার কথা বিবেচনা করে আগেই নির্বাচনি ব্যালট পেপার এবং সরঞ্জাম পাঠিয়ে দেওয়া হচ্ছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রাঙামাটিতে ২১৩টি ভোটকেন্দ্রের মধ্যে দুর্গম এলাকার ১৮টি হেলিসর্টি কেন্দ্র রয়েছে। এই ১৮টি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও নির্বাচনকর্মীদের যেতে  হেলিকপ্টারের ব্যবহার ছাড়া কোনো বিকল্প নেই। দুর্গম ১৮টি ভোটকেন্দ্রগুলোর মধ্য রয়েছে- বাঘাইছড়ি উপজেলায় ছয়টি, বরকল উপজেলায় দুইটি, জুরাছড়ি উপজেলায় সাতটি এবং বিলাইছড়ি উপজেলায় তিনটি। এসব দুর্গম কেন্দ্রের ভোটার সংখ্যা ২৫ হাজার ৬০৭ জন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, আজ দুর্গম ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে হেলিকপ্টারে করে ১৪টি কেন্দ্রে নির্বাচনের সরঞ্জাম ও নির্বাচনকর্মীদের পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। আগামীকালও বাকি কেন্দ্রগুলোতে নির্বাচনি সরঞ্জামসহ নির্বাচনকর্মীদের পাঠানো হবে।

রাঙামাটির দশটি উপজেলা, দুইটি পৌরসভা ও ৫০টি ইউনিয়ন মিলে এবার মোট ভোটার রয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৩১৭ জন। রাঙামাটিতে ভোটের মাঠে আছেন আওয়ামী লীগের দীপংকর তালুকদার, বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের অমর কুমার দে ও তৃণমূল বিএনপির শাহ মো. মিজানুর রহমান।

জেলা প্রশাসক বলেন, দুর্গম বিবেচনা করে হেলিসর্টিসহ রাঙামাটির ১৩৪ টি ভোট কেন্দ্রে শনিবার নির্বাচনি সরঞ্জাম যাবে এবং ৭৯ টি কেন্দ্রে ভোটের দিন সকালে নির্বাচনি সরঞ্জাম পাঠানো হবে। 

তিনি আরও বলেন, নির্বাচনে ২৪ প্লাটুন সেনাবাহিনী, বিজিব ৩৬ প্লাটুন, র‌্যাব ১ প্লাটুন এবং প্রত্যেক উপজেলায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে আনসার নিয়োজিত থাকবে।

রাঙামাটি জেলার একটি আসনে লড়ছেন নৌকা প্রতীক নিয়ে দীপংকর তালুকদার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট সমর্থিত প্রার্থী ছড়ি প্রতীক নিয়ে অমর কুমার দে ও তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী সোনালি আঁশ প্রতীক নিয়ে মো. মিজানুর রহমান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির দশ উপজেলায় ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪৭ হাজার ৪১৬ এবং নারী ভোটার ২ লাখ ২৭ হাজার ৩৮ জন।

বিজয়/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়