ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে ভিন্ন পন্থায় প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ৫ জানুয়ারি ২০২৪  
ঠাকুরগাঁওয়ে ভিন্ন পন্থায় প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা

ঠাকুরগাঁও-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী মাঝারুল ইসলাম সুজন

মাঠ পর্যায়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। এখন প্রার্থীরা ক্ষণ গণনা করছেন ভোটের। কিন্তু, এর মধ্যেও তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে ভোটারদের কাছে পৌঁছাচ্ছেন ঠাকুরগাঁওয়ের অনেক প্রার্থী। ভোটারদের নিজেদের দিকে টানতে তারা দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি। 

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হয়। এখন প্রচার কাজে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটস অ্যাপ-এর মতো জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমের দিকে ঝুঁকেছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রার্থীরা নিজেদের ভালো দিক তুলে ধরার পাশাপাশি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমালোচনা করছেন। 

ঠাকুরগাঁও-১: শুক্রবার সকাল থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরব আওয়ামী লীগ মনোনীত ‘নৌকা’ প্রতীকের প্রার্থী রমেশ চন্দ্র সেনের সমার্থকরা। প্রিয় প্রার্থীর ছবি সম্বলিত পোষ্টে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে নৌকায় ভোট দিতে ভোটারদের উৎসাহ দিচ্ছেন তারা। এছাড়া, ফেসবুকে নিজের প্রচার-প্রচারণায় বিভিন্ন ভিডিও ফুটেজ শেয়ার করছেন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা মোল্লা ও জাতীয় পার্টির ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী রাজিউর রাজি স্বপন চৌধুরী। 

ঠাকুরগাঁও-২: ঠাকুরগাঁওয়ের ৩ টি আসনের মধ্যে সবচাইতে জমজমাট নির্বাচনি আমেজের দেখা মিলছে ঠাকুরগাঁও-২ আসনে। মাঠের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন এই আসনে প্রধান তিন প্রতিদ্বন্দ্বী ‘নৌকা’ প্রার্থী মাঝারুল ইসলাম সুজন, স্বতন্ত্র প্রার্থী আলী আসলাম জুয়েল ও ‘লাঙ্গল’ মনোনীত প্রার্থী নুরনাহার বেগম। বর্তমানে তারা ফেসবুকে নিজেদের নির্বাচনি প্রচারণার পোষ্ট দিয়ে সরব রয়েছেন। একই সঙ্গে মেসেঞ্জার ও হোয়াটস অ্যাপ ব্যবহার করে ভোটারদের কাছে ভোট চাইছেন নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। 

শুক্রবার সকালে নৌকার প্রার্থী সুজন নিজের ফেসবুক আইডি থেকে একটি ভিডিও বার্তা প্রাকাশ করেন। ভিডিও বার্তায় তিনি সবসময় এলাকার মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। ভোটের মাঠে সকলের কাছে ভোট ও দোয়া চেয়ে পাশে থাকার অনুরোধ করেন তিনি।

ঠাকুরগাঁও-৩ঃ এই আসনে ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী হাফিজ ও ওয়ার্কার্স পার্টির প্রার্থী গোপাল চন্দ্র রায় ফেসবুকে বিভিন্ন পোষ্ট করে নিজেদের প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছেন।

ঠাকুরগাঁও জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম বলেন, অনলাইনে প্রচার-প্রচারণা করা যাবে কি যাবে না এই বিষয়টি আইনে স্পষ্টত উল্লেখ নেই। যেহেতু, প্রচার-প্রচারণা বন্ধ বলা হয়েছে, সেক্ষেত্রে অনলাইন বা অফলাইন কোনো প্রকার প্রচার-প্রচারণা করা যাবে না। 
তিনি আরও বলেন, কেউ অনলাইনে প্রচারণা চালাচ্ছেন কিনা এমন কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে বা আমাদের চোখে পড়লে অভিযুক্ত প্রার্থীর বিরুদ্ধে প্রযোজ্য ব্যবস্থা নেওয়া হতে পারে। 

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি (রোববার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঠাকুরগাঁওয়ের ৩টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই তিনটি আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১৩ জন। ভোটার সংখ্যা ১১ লাখ ৪২ হাজার ৯২৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৫ লাখ ৭৯ হাজার ৬৩৮ জন। নারী ভোটার রয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ২৮১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৪ জন।

মঈনুদ্দীন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়