ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বরিশালে সুষ্ঠু নির্বাচন নিয়ে স্বতন্ত্র প্রার্থীর শঙ্কা প্রকাশ

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ৫ জানুয়ারি ২০২৪  
বরিশালে সুষ্ঠু নির্বাচন নিয়ে স্বতন্ত্র প্রার্থীর শঙ্কা প্রকাশ

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ ও উপজেলা আওয়ামী লীগের কিছু নেতাকর্মীর বিরুদ্ধে ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন বরিশাল-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজু।

শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী রাজু দাবি করেন, হিন্দু ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভয় দেখানো হচ্ছে। তাদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করা হচ্ছে। উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা এমন কাজ করছেন।

মহাজোট মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন একজন সজ্জন ব্যক্তি মন্তব্য করে স্বতন্ত্র প্রার্থী রাজু আরও বলেন, তিনি কখনোই এসব কর্মকাণ্ডকে প্রশ্রয় দেন না; আমি বিশ্বাস করি। অতিউৎসাহী হয়ে বানারীপাড়া ও উজিরপুর উপজেলা আওয়ামী লীগের কিছু নেতাকর্মী এমন গর্হিত কর্মকাণ্ড করছে। যা আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে প্রভাবিত করতে পারে বলে আমি শঙ্কা প্রকাশ করছি। বানারীপাড়া ও উজিরপুর উপজেলায় বেশ কিছু হিন্দু ভোটার রয়েছেন। আওয়ামী লীগের অতি উৎসাহী নেতাকর্মীদের কারণে হিন্দু সম্প্রদায়ের ভোটাররা আতঙ্কে রয়েছেন। কারণ উজিরপুর উপজেলার বেশ কয়েকটি হিন্দু অধ্যুষিত এলাকায় হামলা চালানো হয়েছে। আমি রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছি। কিন্তু কোনো প্রতিকার পাইনি। নির্বাচন এর সুষ্ঠু পরিবেশ নেই। আমার কিছু ক্যাম্পে ভাঙচুর করা হয়েছে, তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। এ নিয়ে আতঙ্কে রয়েছি। আমার দাদা শেরে বাংলা এ কে ফজলুল হক বাংলাদেশের জন্য যার অনেক অবদান রয়েছে। আমার বাবা চারবার সংসদ সদস্য ছিলেন, মন্ত্রী ছিলেন। তারা সাধারণ মানুষের সেবা করেছেন। আমিও তাদেরকে অনুসরণ করে সেবা করার ব্রত নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। সাধারণ ভোটাররা আমাকে ভোট দিতে চাইছেন। কিন্তু এখানে মহাজোট মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রাশেদ খান মেননের অনুসারী হিসেবে পরিচিত উপজেলা আওয়ামী লীগের নেতারা ভোটের সুষ্ঠু পরিবেশ নষ্ট করে ভোটারদের ভয় দেখাচ্ছেন।

আরিফুর/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়