ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

মাদারীপুরে ভোটকেন্দ্রে যাওয়ার সেতু ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ৬ জানুয়ারি ২০২৪  
মাদারীপুরে ভোটকেন্দ্রে যাওয়ার সেতু ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা

মাদারীপুরের কালকিনি উপজেলায় একটি ভোটাকেন্দ্রে যাওয়ার সেতু ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৫ জানুয়ারি) মধ্যরাতে কালকিনি পৌরসভার ৩নং ওয়ার্ডের নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে যাওয়ার কাঠের সেতু ভেঙে দেওয়া হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৯০০ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৫৪০ জন ও নারী ভোটার ১ হাজার ৩৬০ জন। এই ভোটকেন্দ্রে চরফতে বাহাদুরপুর ও দক্ষিণ চরফতে বাহাদুরপুর মৌজার ৪টি গ্রামের ভোটাররা ভোট দেন। এরমধ্যে ঝুরগাঁও, পাতাবালী, খলিশাডুবি ও নয়াকান্দি গ্রাম রয়েছে। ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। 

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে কালকিনি উপজেলা থেকে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে সরঞ্জামাদি বুঝে নিয়ে প্রিজাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রে যাওয়ার সময় সেতুটি ভাঙা দেখতে পান। যাতায়াতের জন্য সেতুর উপরে দেয়া কাঠ সরিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে অবহিত করেন। দ্রুত এটি সংস্কারে উদ্যোগও নেয়া হয়।

নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন জানান, ভোটকেন্দ্রের কাছাকাছি খালের উপরে থাকা কাঠের সেতুটি ক্ষতিগ্রস্ত করা হয়েছে। তবে ভোটারদের যাতায়াতের জন্য বিকল্প ব্যবস্থাও রাখা হয়েছে। কোনো অসুবিধা হবে না।

মাদারীপুর-০৩ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ জানান, নয়াকান্দির ভোটকেন্দ্রে ৬টি ভোটকক্ষ রয়েছে। যে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছে, সেটি মেরামতের কাজ চলছে। এছাড়া বিকল্প ব্যবস্থাও রাখা আছে। ভোট দেওয়ার ক্ষেত্রে বিঘ্ন ঘটবে না। 
মাদারীপুর-০৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক, তৃণমূল বিএনপির প্রবীন হালদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস। 

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮৯৩ জন ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯৬০ জন। এ ছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।

বেলাল/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়