ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

মাদারীপুরে ভোটকেন্দ্রের সামনে দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া 

মাদারীপুর প্রতি‌নি‌ধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৭ জানুয়ারি ২০২৪  
মাদারীপুরে ভোটকেন্দ্রের সামনে দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া 

মাদারীপুরে একটি ভোটকেন্দ্র দখল নেওয়াকে কেন্দ্র করে দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এতে চার জন আহত হয়েছে। রোববার (৭ জানুয়ারি) বেলা ১২টার দিকে সদর উপজেলার ঘটকচর বহুমুখী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে ভোটারদের মাঝে ভয় ছড়িয়ে পড়ে। 

পু‌লিশ ও স্থানীয়ারা জানান, মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের সমর্থক আকবর মাতুব্বর প্রথমে ভোট দিতে বাধা দেন বলে অভিযোগ ওঠে। তাৎক্ষণিক এর প্রতিবাদ করেন স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের তাহমিনা বেগমের সমর্থক আফজাল মুন্সী। এ সময় উভয়পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা যায়। এ খবর ছড়িয়ে পড়লে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ভোটকেন্দ্রের সামনে জড়ো হয়। পরে দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়াা হয়। এ সময় ভোটকেন্দ্রে দখল নেয়ার চেষ্টা করে তারা। পরে ব্যর্থ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে ভোটারদের মধ্যে ভয় ছড়িয়ে পড়ে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল হাসান জানান, দুইপক্ষের মধ্যে উত্তেজনা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় আইনৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুর-০৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক, তৃণমূল বিএনপির প্রবীন হালদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস। 

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮৯৩ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯৬০ জন। এ ছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন। 

বেলাল/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়