ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাজীপুরে নৌকার ৪ প্রার্থী জয়ী, স্বতন্ত্র ১টিতে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ৮ জানুয়ারি ২০২৪  
গাজীপুরে নৌকার ৪ প্রার্থী জয়ী, স্বতন্ত্র ১টিতে

গাজীপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতেহ মোহাম্মদ সফিকুল ইসলাম। সোমবার (৮ জানুয়ারি) সকালে বিজয়ী প্রার্থী বা তাঁদের প্রতিনিধিদের উপস্থিতিতে জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে ফলাফল ঘোষণা করা হয়। 

জেলার ৫টি আসনের ৪টিতেই জয়লাভ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ। ১টি আসনে নৌকার প্রার্থীকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন। ফলাফল অনুয়ায়ী গাজীপুর-১ আসনের বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আ ক ম মোজাম্মেল হক (নৌকা)। তিনি পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২১৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম পেয়েছেন ৯২ হাজার ৭৮৮ ভোট।

গাজীপুর-২ আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের জাহিদ আহসান রাসেল। তিনি পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৪৭৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) আলিম উদ্দিন বুদ্দিম পেয়েছেন ৮৪ হাজার ১২৯ ভোট।

গাজীপুর-৩ আসনে নৌকা প্রতীকে অধ্যাপিকা রুমানা আলী টুসি ১ লাখ ২৬ হাজার ১৯৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ পেয়েছেন ১ লাখ ১ হাজার ৬৭৪ ভোট।

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে নৌকা প্রতীকে সিমিন হোসেন রিমি ৮৯ হাজার ৭২৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ পেয়েছেন ৪৪ হাজার ৪৫ ভোট।

গাজীপুর-৫ আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) মো. আখতারুজ্জামান। তিনি পেয়েছেন ৮২ হাজার ৭২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বর্তমান এমপি মেহের আফরোজ চুমকি নৌকা প্রতীকে পেয়েছেন ৬৭ হাজার ৭৮৩ ভোট।

ফলাফল ঘোষণার আগে রিটার্নিং কর্মকর্তা বিজয়ী প্রার্থীদের অভিনন্দন জানান। আনুষ্ঠানিকভাবে প্রার্থী ও প্রার্থীদের প্রতিনিধির কাছে ফলাফল শিট বুঝিয়ে দেন।

অনুষ্ঠানে উপস্থিত গাজীপুর-৫ আসনের বিজয়ী প্রার্থী আখতারউজ্জামান ভোটারদের ধন্যবাদ দিয়ে বলেন, ‘অগ্রাধিকার ভিত্তিতে জনসম্পৃক্ত কাজ করব। একজন আইনপ্রণেতা হিসেবে আমার কাজ হবে প্রচলিত আইনের সঙ্গে সমন্বয় রেখে শিল্পায়ন করা।’

রেজাউল/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়