ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লক্ষ্মীপুরে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে : ডিসি

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ৮ জানুয়ারি ২০২৪  
লক্ষ্মীপুরে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে : ডিসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন লক্ষ্মীপুরের ৪টি আসনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান। সোমবার (৮ জানুয়ারি) বিকেলে নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিজয়ী ও নিকটতম প্রতিদ্বন্দ্বীসহ সকল প্রার্থীর প্রাপ্ত ভোট ঘোষণাকালে জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, লক্ষ্মীপুরে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনি কাজে নিয়োজিত পুলিশসহ সব আইন-শৃঙ্খলা বাহিনীর ঐকান্তিক প্রচেষ্টায় এটি সম্ভব হয়েছে। 

রিটার্নিং কর্মকর্তা জানান, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) ড. আনোয়ার হোসেন খান বিপুল ভোটে জয়ী হয়েছেন। ৮৫টি ভোটকেন্দ্রের সবকয়টির ফলাফল অনুযায়ী ড. আনোয়ার হোসেন খান ৪০ হাজার ৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগলের প্রার্থী হাবিবুর রহমান পবন পেয়েছেন ১৮ হাজার ১৫৬ ভোট। ড. আনোয়ার হোসেন খান ২১ হাজার ৯৩৮ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন। 

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে মোট ভোটকেন্দ্র ১৪৬টি। সবকয়টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়ন ১ লাখ ৩০ হাজার ২১১ ভোট বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের প্রার্থী সেলিনা ইসলাম পেয়েছেন ৯ হাজার ২৮ ভোট।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে মোট ভোটকেন্দ্র ১২৫টি। সব কয়টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত গোলাম ফারুক পিঙ্কু নৌকা প্রতীক নিয়ে ৫২ হাজার ২৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীক এম এ সাত্তার পেয়েছেন ৩৫ হাজার ৬২৮ ভোট।

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে ভোটকেন্দ্র ১২১টি। সব কয়টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী ৪৬ হাজার ৪৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল্লাহ (ঈগল প্রতীক)। নিকটতম প্রতিদ্বন্দ্বী জোটের প্রার্থী নৌকা প্রতীকের মোশাররফ হোসেন পেয়েছেন ৩৩ হাজার ৩০১ ভোট।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আক্তার হোসেন শাহিন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শফিকুর রহমান প্রমুখ। 
 

লিটন/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়