ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কক্সবাজারে জাপার তিন প্রার্থীর মোট ভোট ৩৯০২টি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৫১, ৮ জানুয়ারি ২০২৪
কক্সবাজারে জাপার তিন প্রার্থীর মোট ভোট ৩৯০২টি

বাঁম পাশ থেকে জাতীয় পার্টির তিন প্রার্থী মোহাম্মদ তারেক, নুরুল আমিন সিকদার ভুট্টো ও হোসনে আরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজারের চারটি আসনের মধ্যে তিনটিতে প্রতিদ্বন্দ্বিতা করেছে জাতীয় পার্টির প্রার্থীরা। তবে তাদের কেউই জিততে পারেননি। বরং তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। ‘লাঙ্গল’ প্রতীকে নির্বাচনে অংশ নেওয়া এই প্রার্থীরা সবমিলিয়ে ভোট পেয়েছেন ৩ হাজার ৯০২টি।

নির্বাচন কমিশনের নীতিমালা অনুযায়ী সর্বমোট প্রদত্ত ভোটের ১২ শতাংশ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। সেই হিসেবে কক্সবাজারে জাতীয় পার্টির তিন প্রার্থীরই জামানত বাজেয়াপ্ত হয়েছে।

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া তথ্য থেকে জানা গেছে, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থী ছিলেন হোসনে আরা। তিনি পেয়েছেন ৭৭৩ ভোট। যেখানে সর্বমোট প্রদত্ত ভোট ছিলো ১ লাখ ৪০ হাজার ৬১৩ টি। সে হিসেবে তিনি ভোট পেয়েছেন মাত্র ০.৫৫ শতাংশ।

কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে জাতীয় পার্টির প্রার্থী ছিলেন মোহাম্মদ তারেক। তিনি পেয়েছেন ১ হাজার ৩৭১ ভোট। এই আসনে সর্বমোট প্রদত্ত ভোট ছিলো ১ লাখ ৯৫ হাজার ৫০৭ টি। সেই হিসেবে এই প্রার্থী ভোট পেয়েছেন ০.৭০ শতাংশ।

কক্সবাজার-৪ (উখিয়া- টেকনাফ) আসনে নুরুল আমিন সিকদার ভুট্টো ছিলেন জাতীয় পার্টির প্রার্থী। তিনি এখানে ভোট পান ১ হাজার ৭৫৮টি। এই আসনে সর্বমোট প্রদত্ত ভোট ছিলো ১ লাখ ৬০ হাজার ১৪৩টি। ভুট্টো এই আসনে পান মোট ভোটের ১.১০ শতাংশ। যদিও তিনি নির্বাচন চলাকালীন দুপুর ১২টার দিকে ভোট বর্জন করেন।

তারেকুর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়