ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সাতক্ষীরা-১

আচরণবিধি লঙ্ঘনের মামলায় জামিন পেলেন এমপি ফিরোজ আহমেদ 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ৯ জানুয়ারি ২০২৪  
আচরণবিধি লঙ্ঘনের মামলায় জামিন পেলেন এমপি ফিরোজ আহমেদ 

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে করা মামলায় জামিন পেয়েছেন সাতক্ষীরা-১ আসনে ‘নৌকা’ প্রতীকের নবনির্বাচিত সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন। মঙ্গলবার (৯ জানুয়ারি) সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আশিকুর রহমান এই আদেশ দেন। এর আগে, আদালতে হাজির হয়ে  জামিন আবেদন করেন ফিরোজ আহমেদ। 

সাতক্ষীরা আদালতের পরিদর্শক মেহেদি হাসান জানান, ফিরোজ আহমেদ কলারোয়া থানার একটি জিআর মামলার আসামি। আজ দুপুরে তিনি আদালতে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাকে জামিন দিয়েছেন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরা-১ আসনের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে কলারোয়া থানায় একটি মামলা হয়। ভোটের ঠিক দুই দিন আগে ৫ জানুয়ারি নির্বাচন কমিশনের নির্দেশে কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ওহিদ মুরাদ বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে, ফিরোজ আহমেদের একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল হওয়া ওই ভিডিওতে ফিরোজ আহমেদ  আওয়ামী লীগ ব্যতীত অন্য দলের ভোটাররা ভোট কেন্দ্রে না যাওয়ার নির্দেশ দেন। তার এই বক্তব্যকে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির লঙ্ঘন দাবি করে ফিরোজ আহমেদের বিরুদ্ধে জেলা নির্বাচনি অনুসন্ধান কমিটিতে অভিযোগ করেন জাতীয় পার্টির ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী সৈয়দ দিদার বখত ও স্বতন্ত্র প্রার্থী সরদার মুজিব। পরে ওই অভিযোগের সত্যতা পেয়ে নির্বাচন কমিশনের নির্দেশে ফিরোজ আহমেদের বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা দায়েরের নির্দেশ দেয় ইসি।

শাহীন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়