ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

গোদাগাড়ীতে ৩৫০টি চারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ১৫ জানুয়ারি ২০২৪  
গোদাগাড়ীতে ৩৫০টি চারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাউটিয়া গ্রামের এক কৃষকের ৩৫০টি আম গাছের চারা কেটে ফেলা হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক মফিজুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে গোদাগাড়ী থানায় মামলা করেছেন। তবে পুলিশ ঘটনার সঙ্গে সম্পৃক্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

বাগান মালিক মফিজুল ইসলাম জানান, তাঁর বাড়িও উপজেলার মোহনপুর ইউনিয়নের বাউটিয়া গ্রামে। তিনি ওই গ্রামের বিলের মাঝে নিজের জমিতে বছর চারেক আগে ৩৫০টি আম্রপালি জাতের আমগাছের চারা রোপন করেন। গাছগুলো থেকে এ বছরই আম আসার সম্ভাবনা ছিল। কিন্তু রোববার বিকেলে মফিজুল জমিতে গিয়ে দেখেন, তার বাগানের সবগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। একই জমিতে সরিষা থাকলেও সেগুলোর কোনো ক্ষতি করা হয়নি। শুধু আমগাছগুলো কেটে ফেলা হয়েছে।

মফিজুল বলেন, প্রায় পৌনে দুই বিঘা জমিতে লাগানো ছিল আমগাছগুলো। গাছগুলো বছর দুয়েক হলো বেড়ে উঠতে শুরু করেছিল। গাছের মধ্যে সরিষা চাষ করেছিলেন তিনি। গাছগুলো কেটে তার অন্তত ৫ লাখ টাকা ক্ষতি করা হয়েছে।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন বলেন, ‘কৃষক মফিজুলের লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ 
 

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়