ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

রংপুর বিভাগের সব প্রাথমিকে পাঠদান বন্ধ ঘোষণা

রংপুর প্রতিনিধি: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৫:০৭, ২২ জানুয়ারি ২০২৪
রংপুর বিভাগের সব প্রাথমিকে পাঠদান বন্ধ ঘোষণা

মৃদু শৈত্যপ্রবাহ আর বিরূপ আবহাওয়ার কারণে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ায় রংপুর বিভাগের সকল প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান তিন দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) সকালে রংপুর বিভাগীয় শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মোজাহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সরকারি সিদ্ধান্ত মোতাবেক তাপমাত্রা কমে আসায় এবং শৈত্যপ্রবাহের কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী তিনদিন জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তাপমাত্রা বাড়লে বিদ্যালয় আবার স্বাভাবিক নিয়মে চলবে। 

তিনি আরও বলেন, এর আগে গত ১৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক নির্দেশনায় জানায়, তীব্র শৈত্যপ্রবাহ হলে স্কুল-কলেজের মতো প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ থাকবে। কোনো জেলার সর্বোচ্চ তাপমাত্রা যদি ১০ ডিগ্রির নিচে নামে, সেক্ষেত্রে সেই জেলায় প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হবে।

রংপুরের কর্মকর্তা আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান, আজ দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে শীত কিছুটা বাড়তে পারে। রংপুর বিভাগের কয়েকটি জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। ২২ জানুয়ারি (সোমবার) সকাল ৯টা পর্যন্ত রংপুরে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলেও জানান তিনি।

/আমিরুল/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়